‘ওজিলের পেছনে কাঁড়ি কাঁড়ি পাউন্ড খরচের বিনিময়ে ভুগতে হবে আর্সেনালকে’

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৮, ১৫:৪৯

সাহস ডেস্ক

২০১৮ রাশিয়া ফুটবল বিশ্বকাপে বাজে ভাবে হেরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানকে। বিশ্বকাপ থেকে বিদায়ের পর মেসুত ওজিলকে দোষারোপ করে সমালোচনার ঝড় তোলে জার্মান সমর্থকরা। এই সমালোচনার পর ওজিলের পাশে দাঁড়িয়েছিল ইংলিশ ক্লাব আর্সেনাল। নতুন চুক্তি অনুযায়ী জার্মান প্লেমেকারের সাপ্তাহিক বেতন সাড়ে ৩ লাখ ব্রিটিশ পাউন্ড। এ মুহূর্তে ক্লাবের সবচেয়ে দামি খেলোয়াড় তিনিই। অথচ তার কাছ থেকে সেরাটা পাচ্ছে না গানাররা।

তাদের সাবেক তারকা ফুটবলার রেমন্ড পার্লার বললেন, ‘ওজিলের পেছনে কাঁড়ি কাঁড়ি পাউন্ড খরচের বিনিময়ে ভুগতে হবে আর্সেনালকে।’

চলতি মৌসুমে উড়ছে আর্সেনাল। তবে সময়টা ভালো যাচ্ছে না ওজিলের। ছন্দের অভাবে ভুগছেন। সবশেষ ম্যাচে তো বাদই পড়ে গেছেন। রেমন্ড বলছেন, মেসুতের সঙ্গে চুক্তি নবায়ন করে বড় ভুল করেছে ক্লাবটি। বয়স বাড়ার সঙ্গে তার ফর্ম পড়তির দিকে যাবে। তুর্কি বংশোদ্ভূত ফুটবলারের পেছনে অঢেল খরচের পরিণামে ভুগতে হবে হবে তাদের।

ওজিলের কাছ থেকে সেরাটা না পেলেও তাকে বিক্রি করার ব্যাপারে কিছু ভাবছে না আর্সেনাল। বরং আসছে জানুয়ারিতে শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে অ্যারন রামসিকে বেচে দেয়ার চিন্তাভাবনা করছে ক্লাবটি। নেপথ্যে কারণ দুজনই একই ঘরানার ফুটবলার। পাশাপাশি অ্যারনও সতীর্থের সমান বেতন চেয়ে বসেছেন। চাওয়াটাও স্বাভাবিক চলতি মৌসুমে দলকে আগুনে ফর্মে রাখার কারিগর তো তিনিই।

সাবেক ইংলিশ ফুটবলার বলেন, ‘ওজিলের চেয়ে মাঠে খেলাটা বেশি প্রভাবিত করে অ্যারন। এর প্রাপ্য তার পাওয়া উচিত। তাকে বিকিকিনির বাজারে তোলাটা ঠিক হবে না। দলীয় স্বার্থেই ওয়েলস মিডফিল্ডারকে ধরে রাখতে হবে। এবার দলের প্রতিটি জয়ে তার অবদান আছে। সবার সঙ্গে বোঝাপড়াটাও দারুণ। ওকে সমান বেতন দেয়াটাও উচিত।’

ইংলিশ প্রিমিয়ার লিগে ৮ ম্যাচে ৬ জয় ও ২ হারে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে আছে আর্সেনাল। হারগুলো মৌসুমের শুরুতেই। সেই ধাক্কা সামলে এখন রীতিমতো উড়ছে গানাররা।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত