শীতলক্ষ্যা নদীতে জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা

প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৮, ১৪:৪৬

সাহস ডেস্ক

বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং মুন্সীগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সহায়তায় “১৫তম জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা” শীতলক্ষ্যা নদীতে অনুষ্ঠিত হয়। 

০২ অক্টোবর (মঙ্গলবার) সকাল ১০টায় নারায়নগঞ্জ লঞ্চ ঘাট থেকে শুরু হয়ে মুন্সীগঞ্জ লঞ্চ ঘাটে (১০ কিলোমিটার) এসে প্রতিযোগিতাটি শেষ হয়।

প্রতিযোগিতা উপলক্ষ্যে বাংলাদেশ নৌবাহিনী সুইমিং পুলে উন্মুক্ত বাছাইয়ের মাধ্যমে ৬ জন পুরুষ সাঁতারু এবং ৪ জন নারী সাঁতারু নির্বাচন করা হয়। এছাড়া স্বাগতিক হিসেবে মুন্সীগঞ্জ জেলার ক্রীড়া সংস্থার ০১ জন পুরুষ ও ০২ জন নারী সাঁতারু অংশগ্রহণ করে। 

বাংলাদেশ নৌবাহিনীর মোঃ মনিরুল ইসলাম, পলাশ চৌধুরী, সোনিয়া আক্তার টুম্পা, লাকী আক্তার লিমা; বাংলাদেশ সেনাবাহিনীর আসিফ রানা, আলাউদ্দিন তিতাস, প্রিয়াংকা খাতুন, কুলসুম খাতুন; বাংলাদেশ বিমান বাহিনীর সীমান্ত দাস; গোপালগঞ্জ সুইমিং ক্লাব এর কাজল মিয়া এবং স্বাগতিক মুন্সীগঞ্জ জেলার হিমেল মিয়া, মোছাঃ জুলি আক্তার ও সালমা আক্তার অংশগ্রহণ করে।

পুরুষ বিভাগে প্রথম স্থান দখল করেন বাংলাদেশ নৌবাহিনীর শ্রী পলাশ চৌধুরী, দ্বিতীয় স্থান অর্জন করে বাংলাদেশ নৌবাহিনীর মোঃ মনিরুল ইসলাম এবং তৃতীয় স্থান অর্জন করে মুন্সীগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার হিমেল মিয়া।

নারী বিভাগে প্রথম স্থান বাংলাদেশ নৌবাহিনীর সোনিয়া আক্তার টুম্পা, দ্বিতীয় স্থান অর্জন করে বাংলাদেশ নৌবাহিনীর লাকী আক্তার লিমা এবং তৃতীয় স্থান অর্জন করে বাংলাদেশ সেনাবাহিনীর কুলসুম খাতুন।

প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান বিকাল ৩টায় মুন্সীগঞ্জ লঞ্চ ঘাটে অনুষ্ঠিত হয়। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক, মুন্সীগঞ্জ জনাব সায়লা ফারজানা এর প্রতিনিথি হিসেবে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব আবু জাফর রাশেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যাপ্টেন মাহমুদুল মালেক (বিএন) এবং পুলিশ সুপার, মুন্সীগঞ্জ এর পক্ষে সহকারী পুলিস সুপার জনাব মোঃ রাজিবুল হাসান, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক জনাব এম বি সাইফ। এছাড়াও বাংলাদেশ সুইমিং ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্যগণ এবং মুন্সীগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

প্রথম স্থান অর্জনকারীকে ১০,০০০/- (দশ হাজার) টাকা, দ্বিতীয় স্থান অর্জনকারীকে ৭,০০০/- (সাত হাজার) টাকা এবং তৃতীয় স্থান অর্জনকারীকে ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা ও ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়াও অংশগ্রহণকারী অন্যান্য সকল সাঁতারুদের সান্তনা পুরস্কার হিসেবে ২,০০০/- (দুই হাজার) টাকা হারে নগদ প্রদান করা হয়।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত