আইসিসির র‍্যাঙ্কিংয়ে মুস্তাফিজের উন্নতি

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৮, ১৫:৫৮

সাহস ডেস্ক

সদ্য শেষ হওয়া এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে হেরে শিরোপা ঘরে তুলতে পারল না বাংলাদেশ। তবে দলের কিছু খেলোয়াড়ের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। তাঁদের মধ্যে অন্যতম পেসার মুস্তাফিজুর রহমান। পুরো আসরেই বল হাতে কাটার-মাস্টার দারুণ উজ্জ্বলতা ছড়িয়েছেন। এর পুরস্কারও পেয়েছেন তিনি। আইসিসি ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে তিনি উঠে এসেছেন দ্বাদশ স্থানে।

মুস্তাফিজের এটি ক্যারিয়ার-সেরা র‍্যাঙ্কিং। সদ্য সমাপ্ত এশিয়া কাপে মুস্তাফিজ পাঁচ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন, হয়েছেন শীর্ষ উইকেট সংগ্রাহক। তাই রেটিং পয়েন্ট বেড়েছে মুস্তাফিজের। ৬৫১ রেটিং পয়েন্ট পয়েছেন তিনি। তাই র‍্যাঙ্কিংও বেড়েছে।

বোলিং র‍্যাঙ্কিংয়ে মাশরাফি বিন মুর্তজা আছেন ২৭ নম্বরে, সাকিব আল হাসান ২৯ নম্বর এবং রুবেল হোসেনের অবস্থান ৪২তম। আর শীর্ষস্থানে আছেন ভারতের জাসপ্রিত বুমরাহ। দুই নম্বরে আফগানিস্তানের রশিদ খান।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশি ওপেনার তামিম ইকবালের অবস্থান ১৪তম, মুশফিকুর রহিম ১৬তম, সাকিব আল হাসান ২৯তম এবং মাহমুদউল্লাহ ৪০তম স্থানে রয়েছেন।

ভারতের বিরাট কোহলি ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে রয়েছেন। দুই নম্বরে তাঁর স্বদেশি রোহিত শর্মা।

তবে সবচেয়ে হতাশার খবর, ওয়ানডে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান। তাঁকে সরিয়ে সবার ওপরে উঠে এসেছেন আফগানিস্তানের রশিদ খান।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত