যুব এশিয়া কাপে হার দিয়ে সূচনা করেছে বাংলাদেশ

প্রকাশ | ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৩:০১

অনলাইন ডেস্ক

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে নবাগত দল নিয়ে শ্রীলঙ্কার কাছে হেরেছে স্বাগতিক বাংলাদেশ। যুব দলের ওয়ানডেতে এদিন ১০ জনের অভিষেক হয়েছে। এই সংস্করণে কেবল খেলার অভিজ্ঞতা আছে তৌহিদ হৃদয়ের। তার নেতৃত্বে শুরুটা আনন্দের হলো না স্বাগতিকদের।

২৯ সেপ্টেম্বর (শনিবার) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রতিপক্ষ শ্রীলঙ্কার কাছে ৬ উইকেটে হেরেছে স্বাগতিকরা।

টস হেরে আগে ব্যাট করতে নামে ৪৬.৪ ওভারে ১৪১ রানে অলআউট হয় বাংলাদেশ। ৭৩ বল বাকি থাকতে ৪ উইকেটে ১৪৪ রান করে শ্রীলঙ্কা।

১৭ রানের মধ্যে তারা হারায় সাজিদ হোসেন ও প্রান্তিক নওরোজ নাবিলকে। তারপর ওপেনার তানজিদ হাসানকে সঙ্গে নিয়ে ৪৫ রানের জুটি গড়েন তৌহিদ।

তানজিদ ২৪ রানে বিদায় নেওয়ার পর শামীম হোসেনকে (২০) নিয়ে ৩১ রানের আরেকটি প্রতিরোধ গড়া জুটি ছিল তৌহিদের। কিন্তু ৩ রানের ব্যবধানে শামীম ও তৌহিদ আউট হলে আর উঠে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। সর্বোচ্চ ৩৫ রান এসেছে অধিনায়কের ব্যাট থেকে।

অল্প রানের লক্ষ্যে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। প্রথম ওভারেই দুটি উইকেট হারায় তারা। ২৮ রানে লঙ্কানরা তৃতীয় উইকেট হারালে নুবানিন্দু ফার্নান্দো ও পাসিন্দু সুরিয়াবান্দারার ৯০ রানের জুটি সহজ জয়ের পথে নেয় দলকে। পাসিন্দু ৩৬ রানে আউট হলেও নুবানিন্দুর অপরাজিত ৬৪ রানে ৩৭.৫ ওভারে লক্ষ্যে পৌঁছায় শ্রীলঙ্কা।

পরের পর্বে যাওয়ার মিশনে ‘বি’ গ্রুপের পরের ম্যাচে রবিবার (৩০ সেপ্টেম্বর) বাংলাদেশ খেলবে পাকিস্তানকে। পরদিন হংকংয়ের বিপক্ষে তাদের শেষ গ্রুপ ম্যাচ।

সাহস২৪.কম/খান