শ্রীলঙ্কা হেরে সুপার ফোরে আফগান-বাংলাদেশ

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৭

সাহস ডেস্ক

২০১৮ এশিয়া কাপের ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে দুই ম্যাচে জিরো পয়েন্ট নিয়ে আগেই বিদায় নিয়েছে ৫ বারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। এর আগে বাংলাদেশের কাছে হেরেছিল হাথুরুসিংহের বাহিনীরা। এতে এক ম্যাচ হাতে রেখেই সুপার ফোরে জায়গা করে নিলো বাংলাদেশ ও আফগানিস্তান।

১৭ সেপ্টেম্বর (সোমবার) আবুধাবির মাঠে আফগানিস্তানের কাছে ৯১ রানে হেরে বিদায় নিয়েছে শ্রীলঙ্কা।

এদিন টসে জিতে ব্যাট নিয়েছিল আফগানরা। নির্ধারিত ৫০ ওভার খেলে তারা তুলেছিল ২৪৯ রান। প্রথম উইকেট পড়ে ১২ ওভারে ৫৭ রানের মাথায়। আর সেই ভিতের উপর ইনিংসটি গড়েন তিন নম্বরে নামা রহমত শাহ। ৯০ বল খেলে ৫টি চার মেরে তিনি ৭২ রান করেন।

ব্যাট করতে নেমে ইনিংসেই দ্বিতীয় বলেই ফের এলবিডব্লিউর ফাঁদে পড়েন শ্রীলঙ্কান ওপেনার কুশল মেন্ডিস। বাংলাদেশ ম্যাচের পর এদিনও তার সংগ্রহ শূন্য। এরপর কিছুটা হলেও খেলাটা ধরেছিলেন উপল থারাঙ্গা (৩৬) ও ধনঞ্জয়া ডি সিলভা (২৩)। ৫০ রানের পার্টনারশিপও গড়েন দুজনে। কিন্তু ১৪তম ওভারে হাস্যকর রান আউটের শিকার হন ধনঞ্জয়া। 

আফগান ক্রিকেট বলতে বিশ্ব ক্রিকেট চেনে তাদের অফস্পিনার রশিদ খানকে। সেই রশিদ বল করতে আসেন ২০তম ওভারে। আর ৫ বলেই মধ্যেই তিনি ফিরিয়ে দেন কুশল পেরেরাকে (১৭)। তবে এদিন তাকে ছাপিয়ে গিয়েছেন আফগান অফস্পিনার মোহম্মদ নবী। ১০ ওভার বল করে নবি দিয়েছেন মাত্র ৩০ রান, তুলে নিয়েছেন দুটি উইকেট। আর রশিদ খানের বোলিং হিসেব ৭.২ ওভারে ২৬ রান দিয়ে ২ উইকেট। ২ উইকেট তুলে নেন আফগান তরুণ স্পিনার মুজিব উর রহমানও (৩২-২)। এছাড়া ২টি উইকেট শিকার করেন পেসার গুলবদিন নায়েব (২৯-২)। 

আগামী ২০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সমান ২ পয়েন্টে নিয়ে আফগানিস্তানের সঙ্গে লড়বে বাংলাদেশ। ওই ম্যাচে যে জিতবে সে দলটি হবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন।

সাহস২৪.কম/খান/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত