মেসি বিহীন আর্জেন্টিনার জয়

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৩৯

সাহস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের পর লিওনেল মেসি, হিগুয়াইন, আগুয়েরো ও ডি মারিয়ার মতো তারকা ছাড়াই নতুল দল ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। আর এই দল নিয়েই আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে গুয়াতেমালাকে সহজেই হারিয়েছে তারা।

আজ ০৮ সেপ্টেম্বর (শনিবার) যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে গুয়াতেমালাকে ৩-০ গোলে হারিয়েছে মেসি বিহীন আর্জেন্টিনা। এই জয়ে একটি করে গোল করেন গঞ্জালো মার্টিনেজ, জিওভানি লো সেলসো ও জিওভান্নি সিমেওনে।

ম্যাচে ২৭ মিনিটে আর্জেন্টিনা প্রথমে এগিয়ে যায় পেনাল্টি থেকে পাওয়া গোলে। বক্সের মধ্যে গুয়াতেমালার এক ডিফেন্ডারের হাতে লাগলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে মার্টিনেজের গোলে এগিয়ে যায় সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

ব্যবধান দ্বিগুণ করতে খুব বেশি সময় লাগেনি আর্জেন্টিনার। ৩৫ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে সেলসো বল জালে পাঠাতে মোটেও ভুল করেননি।

প্রথমার্ধে আরেকটি গোলের দেখা পায় আর্জেন্টিনা, বিরতির ঠিক এক মিনিট আগে। এক্সেকুয়েল পালাসিওস বাড়ানো বল ধরে জিওভান্নি দারুণ গোল করে দলকে বড় জয়ের পথ দেখান। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় আর্জেন্টিনা বড় জয় নিয়েই মাঠ ছাড়ে।

মেসিকে ছাড়া আর্জেন্টিনার এই জয় দেশটির ফুটবলে নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। আগামী বুধবার নিউ জার্সিতে কলম্বিয়ার বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর অক্টোবরে ব্রাজিলের বিপক্ষে লড়বে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এই ম্যাচটি হবে সৌদি আরবে। এই দুটি ম্যাচেও মেসি থাকছেন না।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত