আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনি

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৮, ১৬:১৭

সাহস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপে বাজে পারফরমেন্সের কারণ হিসেবে সাম্পাওলির সিদ্ধান্তকেই দায়ী করা হয়েছিল। টুর্নামেন্ট চলাকালীন দলের খেলোয়াড়দের সঙ্গেও চিলির সাবেক এই কোচের কথাও বন্ধ হয়ে গিয়েছিল বলে খবর। 

দেশে ফিরেই আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) কর্মকর্তাদের সঙ্গে আলোচনা হয় ৫৮ বছর বয়সী এই কোচের। সাম্পাওয়ালিকে অনূর্ধ্ব-১৭ দলের দায়িত্বও বুঝিয়ে দেয়া হয়। তবে তা মেনে নেননি এই আর্জেন্টাইন। 

এর পরই দেশটির গণমাধ্যমে উঠে আসে একাধিক কোচের নাম। সাবেক খেলোয়াড় ছাড়াও সাবেক কোচদের নামও উঠে এসেছে। আলবিসেলেস্তেদের প্রধান কোচ হবার দৌড়ে এগিয়ে রয়েছেন আলেসান্দ্রো সাবেলা, হোসে পেকেরম্যান ও রিকার্ডো গারেকা। তবে তাড়াহুড়ো করে এ বিষয়ে ভুল সিদ্ধান্ত নিতে রাজী নয় আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। 

দক্ষিণ আমেরিকার দেশটির ভারপ্রাপ্ত কোচ হিসেবে লিওনেল স্কালোনির নাম ঘোষণা করেছে এএফএ। আর্জেন্টিনার অনূর্ধ্ব ১৭ দলের দায়িত্বে এই স্কালোনি আপতত লিওনেল মেসি নেতৃত্বাধীন দলটির হাল ধরছেন।

আগামী সেপ্টেম্বরে গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে দুটি আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামছে আকাশী-সাদা শিবির। ওই দুই ম্যাচের দলের প্রধানের দায়িত্বে থাকছেন ৪০ বছর বয়সী এই আর্জেন্টাইন। সঙ্গে রয়েছেন পাবলো আইমার। ভ্যালেন্সিয়ার সাবেক এই তারকাকে আর্জেন্টাইন ভক্তরা বেশ ভালো করেই চেনেন।

জাতীয় দলের জার্সিতে স্কালোনি খেলেছেন ৭টি ম্যাচ। অন্যদিকে আইমার খেলেছেন ৫২টি ম্যাচ।

দেশটির ফুটবলের সর্বোচ্চ সংস্থার পক্ষ থেকে জানানো হয়, লিওনেল স্কালোনি পরবর্তী প্রীতি ম্যাচগুলোয় আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্বে থাকবেন। স্কালোনির সহকারী হিসেবে থাকবেন পাবলো আইমার।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?