হাড্ডাহাড্ডি লড়াইয়ে টটেনহামকে হারিয়েছে বার্সেলোনা

প্রকাশ : ২৯ জুলাই ২০১৮, ১৫:৫৬

সাহস ডেস্ক

ফুটবলের সবচেয়ে বড় আসর বিশ্বকাপ শেষ। আবার শুরু হয়েছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের দৌঁড়। নতুন মৌসুম শুরুর আগে নিজেদের মধ্যে প্রীতি ম্যাচ খেলছে ইউরোপের শীর্ষ ক্লাবগুলো। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপের এমনই এক লড়াইয়ে মুখোমুখি হয়েছিল স্পেনের শীর্ষ ক্লাব বার্সেলোনা ও ইংল্যান্ডের টটেনহাম। হাড্ডাহাড্ডি লড়াই শেষে টাইব্রেকারে জয় পেয়েছে বার্সেলোনা।

ম্যাচের প্রথমার্ধে দাপট দেখিয়েছিল কাতালানরা। এগিয়ে গিয়েছিল ২-০ গোলে। ১৫ মিনিটের মাথায় দলের পক্ষে প্রথম গোলটি করেছিলেন মুনির আল হাদ্দাদি। ২৯ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করে ফেলেন আর্থার মেলো। প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি কোনো দলই। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে বার্সেলোনা।

কাতালানদের জয় হয়তো তখনই নিশ্চিত বলে ধরে নিয়েছিলেন অনেকে। কিন্তু দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় টটেনহাম। শোধ করে দেয় দুটি গোলই। ৭৩ মিনিটে টটেনহামের পক্ষে প্রথম গোলটি করেন দক্ষিণ কোরিয়ার ফরোয়ার্ড সন হেয়াং-মিন। দুই মিনিট পরেই খেলায় সমতা ফেরান জর্জেস-কেভিন কোউদো। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় খেলা গড়ায় টাইব্রেকারে।

সেখানেও দেখা গেছে হাড্ডাহাড্ডি লড়াই। প্রথম দুটি শট মিস করেননি কেউই। তৃতীয় শটটি নিতে এসে গোলমাল পাকিয়ে ফেলেন টটেনহামের অ্যান্থনি জর্জ। তাঁর শট ঠেকিয়ে দেন বার্সেলোনার গোলরক্ষক। আর বাকি তিনটি শটে গোল করে টাইব্রেকারে ৫-৩ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

টটেনহাম জয় না পেলেও ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপের অপর ম্যাচগুলোতে ছিল ইংল্যান্ডের ক্লাবগুলোর জয়জয়কার। জয় পেয়েছে আর্সেনাল, লিভারপুল ও ম্যানচেস্টার সিটি। পর্তুগালের ক্লাব বেনফিকাকে টাইব্রেকারে হারিয়েছে জুভেন্টাস।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত