আমরা এ ধরনের ভুল বারবার করছি: মাশরাফি

প্রকাশ : ২৬ জুলাই ২০১৮, ১২:০৬

সাহস ডেস্ক

উইন্ডিজদের বিপক্ষে প্রথম ম্যাচ জয়ের পর দ্বিতীয় ম্যাচে মাত্র ৩ রানে হেরেছে বাংলাদেশ। তবে খুব কাছে ছিল জয়টা! বরাবরের মতো খুব দূরে ঠেলে এখন আফসোসের খাতায় আরেকটি হার। ওয়েস্ট ইন্ডিজের ছুঁড়ে দেয়া ২৭২ রানের লক্ষ্যটা টপকাতে ৬ উইকেট হাতে রেখেও শেষ ওভারে ৮ রানের সমীকরণ মেলাতে পারেনি বাংলাদেশ। মাশরাফি সেজন্য অনেক কারণই দেখছেন। যদিও খানিকটা স্নায়ু দুর্বলতা দেখলেও কেবল এই বিষয়টিকেই নির্দিষ্ট কারণ বলছেন না অধিনায়ক।

‘এখানে কি বলব! টেকনিক্যাল, মেন্টালি; আসলে ব্যাখ্যা করা কঠিন। যদি এমন হতো ১২ বলে ২০ রান লাগবে, সেটিও ব্যাপার ছিল। কিন্তু ১৩ বলে ১৪ রান লাগবে, তখন এখানে টেকনিক্যাল-মেন্টাল… কোনোটাই আসলে বলা কঠিন।’

ম্যাচ শেষে সংবাদ মাধ্যমের সামনে টাইগার দলনেতা হারের হতাশাটা যেমন গোপন করলেন না, তেমনি সাম্প্রতিক সময়ে বারবার এটি হচ্ছে সেটিও বললেন বেশ আক্ষেপ নিয়েই।

‘তবে সত্যিটা বললে, আমরা এ ধরনের ভুল বারবার করছি। এই পরিস্থিতিতে নার্ভটা আরও সহজ রাখা যেত। বল ছিল। এক-দুই করে রান নেয়ার প্রবণতা থাকলেই খেলাটা শেষ করে আসা যেত।’

‘খেলা শেষ বল পর্যন্তই ছিল। তারপরও রিয়াদের ওই সময় রান আউটটা না হলে হয়ত খেলা সহজ হয়ে যেত। আরও আগেই শেষ করা যেত।’ -হারের টার্নিং পয়েন্ট প্রসঙ্গে মাশরাফী।

ওয়েস্ট ইন্ডিজে এক ম্যাচ হাতে রেখেই তিন ওয়ানডের সিরিজ জিতে নেয়ার সুযোগটা আপাতত হাতছাড়া করল বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে ৪৮ রানে জিতে এগিয়ে ছিল মাশরাফির দল। সুযোগ এখনও আছে। শনিবার ১-১এ সমতায় থেকে সিরিজ নির্ধারণীতে নামবে দু’দল।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত