গ্যালারিতে দুই প্রেসিডেন্টের সমর্থন

প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১৬:০৮

সাহস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের ফাইনালে মাঠে লড়ছে দুই দল। আর গ্যালারিতে দুই দেশের প্রেসিডেন্ট। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরোঁ ও ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্রাবার কিতারোবিচ গ্যালারিতে বসেই উপভোগ করলেন বিশ্বকাপের ফাইনাল।

তবে গ্রিজম্যান, পগবাদের মত শেষ হাসি হাসলেন ইমানুয়েল ম্যাকরোঁ। দ্বিতীয়বারের মত বিশ্বজয় করেছে ফ্রান্স। ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে বিশ্বকাপ জিতে নিয়েছে ফ্রান্স।  

প্রথমবারের মত বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়া। উত্তেজনায় ভাসছে ইউরোপের ছোট্ট দেশটি। ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্রাবার কিতারোবিচ ১৫ জুলাই (রবিবার) সকালেই পৌঁছে যান মস্কো। মদ্রিচ, রাকিতিচদের তিনি সমর্থন দেন গ্যালারিতে বসেই।

চলতি বিশ্বকাপে ফ্রান্স ও ক্রোয়েশিয়া দুই দলই দুর্দান্ত খেলেছে। ১৯৯৮ সালে ফ্রান্স প্রথমবারের মত বিশ্বকাপ জেতে। ওই বিশ্বকাপে ফ্রান্সের অধিনায়ক দিদিয়ের দেশমই এবার দলটির কোচ। অধিনায়ক ও কোচ হিসেবে বিশ্বকাপ জিতলেন তিনি।

বিশ্বকাপ উপলক্ষে একাধিক রাষ্ট্রপ্রধানকে নিজ দেশে আমন্ত্রণ করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। আজ ফাইনালে নিজ দলের খেলা উপভোগ করলেন দুই প্রেসিডেন্ট।

মাঠে বসেই একাধিক গুরুত্বপূর্ণ খেলা দেখেছেন ক্রোয়াট প্রেসিডেন্ট। শুধু দেখেছেন বললে ভুল হবে রাকিতিচরা গোল পেলে উল্লাসে মেতেছেন কোলিন্দা গ্রাবার। খেলা শেষ হওয়ার পর ড্রেসিংরুমে গিয়ে উল্লাসে মেতেছেন ফুটবলারদের সঙ্গে।

বিশ্বকাপ জিতলে কোলিন্দা গ্রাবারের চেয়ে সুখী মানুষ হয়তো কেউ হতেন না! তাই বলে খুব যে অখুশি তিনি তা বলা যাবে না। কোলিন্দা আগেই ঘোষণা দিয়েছেন ফাইনালের ফল যাই হোক মদ্রিচ, রাকিতিচদের জন্য অনন্য সম্মান অপেক্ষা করছে ক্রোয়েশিয়ায়।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত