‘কোনো অজুহাত নয়, আমরা শিরোপা জয়ের জন্য প্রস্তুত’

প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ১৩:৩১

সাহস ডেস্ক

বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপ ফাইনালে এসেই তাক লাগিয়ে দিয়েছে ক্রোয়েশিয়া। সব বাধা পেরিয়ে তারা এখন ফাইনালের মঞ্চে। তবে ফাইনাল পর্যন্ত আসার পথ মসৃণ ছিল না। বিশ্বের সেরা সব খেলোয়াড়দের টপকে ক্রোয়েশিয়াকে পৌঁছাতে হয়েছে বিশ্বকাপের শেষ চুড়ায়। 

গ্রুপ পর্বে আর্জেন্টিনাকে পাত্তাই দেয়নি ক্রোয়েশিয়া। দলের সেরা তারকা লিওনেল মেসিকে আটকে রেখে ৩-০ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছিল তারা। অন্যদিকে, সেমিফাইনালের মঞ্চে ইংল্যান্ডের সেরা তারকা হ্যারি কেনকে আটকে রেখে ফাইনালের টিকেট নিশ্চিত করেছে ক্রোয়েটরা। তবে কোচ জ্লাতকো দালিচ কোনো অজুহাত দিতে চান না, শিরোপা জয়ের জন্য তিনি প্রস্তুত।

বেশ কিছুদিন আগেও ক্রোয়েশিয়ার সেরা কোচ ছিলেন মিরোস্লাভ ব্লাজেভিচ। ১৯৯৮ সালে তিনি ক্রোয়াটদের পৌঁছে দিয়েছিলেন সেমিফাইনালের মঞ্চে। তাঁকে টপকে এবার ক্রোয়েশিয়ার ফুটবলের ইতিহাসে সেরা কোচ হলেন এবারের বিশ্বকাপে দলকে ফাইনালের টিকেট পাইয়ে দেওয়া দালিচ।

এর আগে টানা চারটি বিশ্বকাপে হতাশ করেছে তারা। তিনবার গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে, আর একবার তো মূল পর্বে খেলার সুযোগই পায়নি। দীর্ঘদিন পর আবার তারা বিশ্বকাপে খেলতে এসেছে সোনালি প্রজন্ম নিয়ে। কোচ প্রত্যাশা করেন ছেলেরা এবার শিরোপা জয় করেই ঘরে ফিরবে। তিনি বলেন, ‘আমরা এখনো স্বপ্নের মধ্যে আছি। আমরা খুব কাছাকাছি। কোনো অজুহাত নয়, আমরা শিরোপা জয়ের জন্য প্রস্তুত।’

তিনি আরো বলেন, ‘আমি আমার ক্যারিয়ারে বেশ কঠিন সময়ের মুখোমুখি হয়েছি। আমি ক্রোয়েশিয়ার নামে মাত্র কোচ হতে চাইনি। আমি জানি ফ্রান্স অনেক ভালো দল। তাদেরকে হারানো সহজ হবে না। কিন্তু এখানে কোনো অজুহাতের সুযোগ নেই। টুর্নামেন্টের শেষ ম্যাচটা আমরা দাপটের সাথে খেলে জিততে চাই।’

সাহস২৪.কম/খান/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত