এয়ারপোর্টে ভক্তদের উষ্ণ সংবর্ধনা পেয়েছে নেইমার-কুতিনহোরা (ভিডিও)

প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ১৬:৩৩

সাহস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলে হেরে বিদায় নিয়েছে ব্রাজিল। শেষ চারে পৌঁছেছে বেলজিয়াম। ছয়বার বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গ হওয়া সাম্বা ব্রিগেড দেশে পৌঁছেছে। রিও ডি জেনেরিওর এয়ারপোর্টে ভক্তদের কাছে উষ্ণ সংবর্ধনাও পেয়েছে কুতিনহো-জেসুসরা।

গত ০৬ জুলাই (শুক্রবার) কোয়ার্টার ফাইনালে হারের পর গেলো ১৫ ম্যাচে অপরাজিত তিতের শিষ্যরা বিশ্বকাপ থেকে বিদায় নিলো। 

কাজান এরিনায় শুরুটা দুরন্তই করেছিলেন নেইমাররা। একের পর এক আক্রমণ ধেয়ে আসে বেলজিয়াম ডিফেন্সে। কিন্তু খেলার প্রায় বিপরীত স্রোতে গোল পেয়ে যায় ইউরোপের দেশটি। 

এইডেন হ্যাজার্ডের কর্নার বিপদমুক্ত করতে গিয়ে নিজের গোলেই বল ঢুকিয়ে দেন কার্লোস ফের্নান্দিনহো। এরপর কেভিন ডি ব্রুইনার দুরন্ত শট ব্যবধান বাড়িয়ে দেন। প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে পড়ে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধে গোল শোধের আপ্রাণ চেষ্টা করে জেসুস-ফিরমিনোরা। বেশ কয়েবার গোলের সুযোগও তৈরি হয়। তবে প্রতি আক্রমণে বেলজিয়ামও কয়েকবার গোল করার মতো পরিস্থিতি তৈরি করে। এরইমধ্যে রেনাটো অগস্টোর গোলে ব্রাজিল ব্যবধান কমাতে আশার আলো জেগেছিল। কিন্তু বেলজিয়ানদের ডিফেন্স ও গোলরক্ষক থির্বোত কোর্তোয়া দৃঢ়তা দেখান। এরইমধ্যে একাধিক সুযোগ নষ্টও করে ব্রাজিল। ফলে তারা গোল শোধ করতে পারেনি। এতে কোটি ভক্তকে কাঁদিয়ে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নেয় আসরের অন্যতম ফেভারিট দলটিকে।

০৮ জুলাই (রবিবার) দেশে ফেরার পর দলের প্রিয় তারকাদের দেখতে এয়ারপোর্টে জড়ো হয়েছিলেন ভক্তরা। করতালির মাধ্যমে সেলেকাওদের বরণ করে নেয় সমর্থকরা।

রয়টার্স জানায়, ব্রাজিল দলের সদস্যরা বের হবার সময় বার্সেলোনার মিডফিল্ডার কুতিনহো ও রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার কেসিমেরো ভক্তদের সঙ্গে ছবি তুলেন। যদিও নেইমার সমর্থক ও গণমাধ্যমের সামনে আসতে দেখা যায়নি।

দেশে ফিরে তিতে বলেন, ‘আমি আমার হৃদয় থেকে আপনাদের (সমর্থক) ধন্যবাদ জানাতে চাই।’ এই উষ্ণ অভ্যার্থনার জন্য প্রতিদানও দিতে চান জানিয়েছেন, ৫৭ বছর বয়সী এই কোচ।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত