ফিফার পেজে বাংলাদেশের উত্তেজনা

প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ১৬:১২

ফিফা বিশ্বকাপের উত্তেজনা ছড়িয়ে পড়ছে বিশ্বের সকল প্রান্তে। বাংলাদেশে যেন এই উত্তেজনা একটু বেশিই। ব্রাজিল-আর্জেন্টিনা নামে যেন মাতোয়ারা পুরো দেশ। বাংলাদেশের এই ফুটবলজ্বরের খবর পৌঁছে গেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা পর্যন্ত। পুরো বিশ্বকে বাংলাদেশের ফুটবলপ্রীতি দেখানোর ব্যবস্থাও করে দিল সংস্থাটি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি বাংলাদেশের ফুটবল উন্মাদনা নিয়ে পোস্ট করেছে।

বাংলাদেশের ফুটবল উন্মাদনার পালে হাওয়া লেগেছে ২০১১ সালে যখন আর্জেন্টিনা টিম বাংলাদেশে এসেছিল। তখন নাইজেরিয়ার বিপক্ষে খেলে গিয়েছিল লিওনেল মেসিসহ পুরো আর্জেন্টাইন টিম। তখন থেকেই বিশ্ববাসীসহ লাতিন আমেরিকা জেনে যায় বাংলাদেশে ফুটবল জনপ্রিয়তার খবর। কিছুদিন আগে আর্জেন্টাইন তারকা মেসির অফিশিয়াল পেজে দেখা যায় বাংলাদেশকে নিয়ে ভিডিও। শুধু কি তাই? বাংলাদেশে আর্জেন্টিনার সমর্থকদের উন্মাদনা দেখে স্বয়ং আর্জেন্টিনার অধিবাসীরাই চেয়েছে মেসিরা যেন এ দেশে এসে বাংলাদেশের সঙ্গে প্রীতি ম্যাচ খেলে যায়।

এবার ফিফা বাংলাদেশকে নিয়ে তাদের অফিশিয়াল ফেসবুক পেজে চারটি ছবিসহ একটি পোস্ট করেছে। যেখানে ফুটবল ফেস্টসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ে টিএসসিতে বড় পর্দায় খেলা দেখার মুহূর্ত স্থান পেয়েছে। ফিফার ক্যাপশন ছিল, ‘ফিফা বিশ্বকাপে এই দেশটি কখনোই খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি। কিন্তু তবুও বিশ্বকাপজ্বরে কাঁপছে পুরো বাংলাদেশ। তাদের দারুণ কিছু সমর্থক মাতিয়ে রেখেছে ফুটবলকে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত