ব্রাজিল সেরা, দারুণ লড়াই হতে যাচ্ছে: অসোরিও

প্রকাশ : ০২ জুলাই ২০১৮, ১৬:১৩

সাহস ডেস্ক

বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপে চমক জাগানো মেক্সিকো আজ সোমবার (২জুন) রাতে শেষ ষোলোর ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হতে যাচ্ছে।

ব্রাজিলকে বিশ্বের সেরা দল বলেই মনে করছেন কনকাকাফ অঞ্চলের দলটির কোচ হুয়ান কার্লোস অসোরিও।

ম্যাচের আগে ব্রাজিল দল সম্পর্কে অসোরিও বলেন, ব্রাজিল একটা দারুণ দল। সাহস নিয়ে বলতে পারি, তারাই সেরা। কারণ, একই সঙ্গে এই দলের ফুটবলারদের বল নিয়ন্ত্রণ করা ও পাস দেওয়া ক্ষমতা আছে। তাদের তিন শক্তি— প্রথমত তাদের আছে পাওলিনহো ও কুতিনহোর মতো মধ্যমাঠের খেলোয়াড়। তাদের উঁচুমানের তিনজন আক্রমণে আছে, সেটা চার বা পাঁচও হতে পারে, যেমন- নেইমার, উইলিয়ান, কুতিনহো, জেসুস ও ডগলাস কস্তা,যদি সে একাদশে থাকে। এটা সত্যিই দারুণ একটা দল! রক্ষণভাগের সবাই খেলাটাকে আটকে রাখতে সক্ষম। সবাই দারুণ আক্রমণে যেতে পারে।

শুধু ব্রাজিলের খেলোয়াড়দের গুণগান গেয়েই থামেননি হুয়ান কার্লোস অসোরিও। ব্রাজিলের কোচ তিতে সম্পর্কে তিনি বলেন, তিতের মতো একজন বিশ্বের সেরা কোচ যিনি জানেন ফুটবলারদের কিভাবে মাঠে সঠিক মাত্রায় মেলাতে হয়। তার চিন্তায় সব সময় একটা শক্তিশালী মাঝমাঠ থাকে। যেখানে ফারনান্দিনহো-কাসেমিরোর মতো ফুটবলার আছে।

নিজের দল মেক্সিকো প্রসঙ্গে তিনি বলেন, মেক্সিকো বিশ্বের সেরা একটা দলের মুখোমুখি হতে যাচ্ছে। আমি মনে করি, আমরা নিজেদের শক্তি অনুযায়ী খেলতে পারলে শেষ ১৬-তে একটি দারুণ লড়াই হতে যাচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত