সুইডিশদের কাছে ক্ষমা চাইলো জার্মান

প্রকাশ : ২৫ জুন ২০১৮, ১২:৪৯

সাহস ডেস্ক

জার্মানি-সুইডেন ম্যাচের একেবারে অন্তিম মুহূর্ত। একদিকে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার প্রস্তুতি নিচ্ছে, অন্যদিকে সুইডেন ড্র করার আনন্দ উদযাপনের প্রস্তুতি নিচ্ছে। ঠিক সেই ইনজুরি সময়ে সুইডিশদের কাঁদিয়ে গোল করে বসেন টনি ক্রুস। আনন্দে উদ্বেলিত জার্মান শিবির একটু বেশিই বেসামাল হয়ে গিয়েছিল। ম্যাচে জয়ের পর জার্মান শিবিরের কোচিং স্টাফের একজন সুইডেনের ডাগআউটে গিয়ে কটূক্তি করে বসেন। ফলে মারামারি লেগে যায় দুই পক্ষের মধ্যে। এ জন্য অবশ্য জার্মান শিবির থেকে সুইডিশদের কাছে ক্ষমাও চাওয়া হয়েছে।

সুইডেনের বিপক্ষে জার্মানির ম্যাচটি অনেকটাই বাঁচা-মরার লড়াই ছিল। নকআউট পর্বে খেলতে হলে জিততেই হতো জার্মানিকে। রাশিয়া বিশ্বকাপে এই গুরুত্বপূর্ণ ম্যাচে গতবারের চ্যাম্পিয়নরা শেষ মুহূর্তের গোলে নাটকীয় জয় পেয়েছে। তারা ২-১ গোলে জিতে জাগিয়ে রেখেছে নকআউট পর্বে খেলার আশা। এমন জয়ের পর জার্মান কোচিং স্টাফের একজন প্রতিপক্ষের ডাগআউটে গিয়ে অপমানসূচক কথা বলে ফেলেন। অবশ্য জবাব দিতে ছাড়েনি সুইডিশরা। ডাগআউটে থাকা দুই পক্ষের স্টাফদের মধ্যে কথাকাটাকাটি-মারামারি লেগে যায়। সহকারী রেফারি শেষ পর্যন্ত তুমুল উত্তেজনাপূর্ণ পরিস্থিতি সামাল দেন।

ম্যাচের পর জার্মান কোচ জোয়াকিম লো ক্ষমা চান। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেওয়া এক পোস্টে এই কোচ বলেন, ‘এই ম্যাচটা ছিল আবেগের। ম্যাচ শেষে সুইডেনের প্রতি আমাদের আচরণও ছিল আবেগঘন। এমন আচরণ আমাদের সঙ্গে যায় না। আমরা এ আচরণের জন্য সুইডেনের কোচ ও দলের কাছে ক্ষমা চেয়েছি।’

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত