বাংলাদেশ খুবই সাধারণ একটা দল: সুজন

প্রকাশ : ০৫ জুন ২০১৮, ১৪:১৫

সাহস ডেস্ক

আফগানিস্তান-বাংলাদেশ মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টাইগারদের হারিয়ে সিরিজের একধাপ এগিয়ে আফগানরা। আজ দ্বিতীয় ম্যাচে আফগানদের বিপক্ষে সমতায় ফেরার লক্ষ্যে ও সিরিজের পাশাপাশি মান বাঁচানোর লড়ায়ে মাঠে নামবে সাকিব বাহিনী।

০৫ জুন (মঙ্গলবার) রাত সাড়ে ৮টায় ভারতের উত্তরাখণ্ডের দেরাদুনে দ্বিতীয় টি-টোয়েন্টিতে আফগানিস্তানের বিপক্ষে লড়বে টাইগাররা।

এই সিরিজ শুরু হবার আগে সমালোচক ও সমর্থকদের মনে যে ভয় ছিলো, আফগানদের বিপক্ষে প্রথম ম্যাচে তাই হয়েছে। ব্যাটিংয়ে দায়িত্বের অভাব আর বোলিংয়ে পেসারদের ওপর বেশি ভরসাই বিপদে ফেলেছে টাইগারদের।

বোলিংয়ে সাকিব-মাহমুদুল্লাহ ছাড়া কেউই আহামরি কিছু করতে পারেননি। ব্যাটিংয়ে রিয়াদ-মুশফিকের সঙ্গে রান পেয়েছেন লিটন দাস।

দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের মতে জুনিয়ররা পারফর্ম না করায় ফলাফল বাংলাদেশের পক্ষে আসছে না। সুজন বলেন, ‘সাকিব যেভাবে পরিকল্পনা করে খেলে, অন্যান্য সিনিয়র খেলোয়াড়দের মধ্যেও এটা আছে। এই সিনিয়রগুলো যদি হঠাৎ করে সরে যায়, এদের আমরা না খেলাই, তাহলে বাংলাদেশ কিন্তু খুবই সাধারণ একটা দল।’

সিরিজে পিছিয়ে থাকা বাংলাদেশ এখন কঠিন সমীকরণের সামনে দাঁড়িয়ে। হারলেই হাতছাড়া হবে সিরিজ। তবে, প্রথম ম্যাচে টিম বাংলাদেশের যে পারফরমেন্স, তাতে সিরিজ বাঁচানো কঠিনই হবে।

সুজন আরো বলেন, ‘আমরা ছেলেদের নিয়ে খুব হতাশ। এত অনুশীলন করানো হয়, এত কিছু হয়। তবুও তারা কেন মাঠে এসে করে দেখাতে পারে না, তা আমার জানা নেই। আমার কাছে যেটা মনে হয়েছে, সততার সঙ্গে যদি বলি, আন্তর্জাতিক পর্যায়ে খেলোয়াড়েরা মানসিকভাবে শক্ত নয়।’

২০১৪ সালে বাংলাদেশের বিপক্ষে পরাজয়ের প্রতিশোধ নিয়েছে আফগানিস্তান। এখন তাদের সামনে সিরিজ জয়ের হাতছানি। প্রথম ম্যাচে বাংলাদেশকে যেভাবে নাস্তানাবুদ করেছে আফগান স্পিনাররা, তাতে সিরিজ জয়ের পাল্লা তাদের দিকেই বেশি ভারি।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত