প্রস্তুতিতে ফ্রান্সের জয়, পর্তুগালারের ড্র

প্রকাশ : ২৯ মে ২০১৮, ১৭:৩৭

সাহস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের আগে জয় দিয়ে প্রস্তুতি শুরু করেছে ফ্রান্স।প্রস্তুতিমূলক প্রীতি ম্যাচে আয়ারল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে ফ্রান্স। অপর দিকে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন পর্তুগাল প্রস্তুতি সেরেছে ২-২ সমতায়।

ফ্রান্সের হয়ে আলো ছড়িয়েছেন চেলসি তারকা অলিভার জিরুদ ও নাবিল ফেকির। খেলায় ৪১ মিনিটে এগিয়ে যায় ফরাসিরা। গোল করেন জিরুদ। দ্বিতীয় গোলটি এসেছে প্রতিপক্ষ গোলকিপারের ভুলে। ৪৪ মিনিটে ফেকিরের স্ট্রাইক রুখতে পারেনি কলিন ডোয়েল। 

প্রস্তুতি ম্যাচে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে রোনালদোর দল পর্তুগালকে। যদিও তারকা এই ফরোয়ার্ড ছিলেন না ম্যাচে। তাকে ছাড়াই তিউনিশিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে পর্তুগাল। এর আগে জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শেষ করেছে দক্ষিণ কোরিয়া। হন্ডুরাসকে হারিয়েছে ২-০ গোলে। অপর দিকে বিশ্বকাপের আগে ধাক্কা খেয়েছে ইরান। তুরস্কের কাছে ২-১ গোলে হেরেছে তারা।

হতাশায় প্রস্তুতি শেষ করেছে নাইজেরিয়া। কঙ্গোর সঙ্গে ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে। শুরুতে ১৫ মিনিটে এক গোলে এগিয়ে অগ্রগামিতা ধরে রেখেছিল নাইজেরিয়ানরা। কিন্তু দ্বিতীয়ার্ধের শেষ ভাগে ৭৭ মিনিটে স্পট কিক থেকে সমতায় ফেরায় কঙ্গো। যদিও টেলিভিশন রিপ্লেতে দেখা যায় ফাউলের ঘটনা বিপদজনক অঞ্চলের বাইরেই ঘটেছিল!

তাদের মতো ড্রয়ে প্রস্তুতি শেষ করেছে মেক্সিকো। ওয়েলসের সঙ্গে তারা গোলশূন্য ড্র করেছে।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত