সাকিব-মোস্তাফিজ ছাড়াই দেরাদুনে টাইগারা

প্রকাশ : ২৯ মে ২০১৮, ১৫:৪৫

সাহস ডেস্ক

ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টি টোয়েন্টিতে অংশ নিতে অধিনায়ক সাকিব আল হাসান ও কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে ছাড়াই ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

আজ ২৯ মে (মঙ্গলবার) সকাল ১০টায় জেট এয়ারলাইন্স যোগে দিল্লির উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায় টিম বাংলাদেশ।

২৮ মে (সোমবার) আইপিএল শেষ করে দেশে ফেরা সাকিব রওনা হবেন ৩১ মে (বৃহস্পতিবার)। মোস্তাফিজ যেতে পারেননি ইনজুরি কারণে। সদ্য সমাপ্ত আইপিএলে বাঁ পায়ের আঙ্গুলে চোট পাওয়ায় তার পক্ষে দলের সাথে যাওয়া সম্ভব হয়ে উঠেনি। তবে তিনি কবে যাবেন বা আদৌ সিরিজ খেলতে পারবেন কী না সেটা নির্ভর করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল বিভাগের প্রতিবেদনের উপর। যা আজ-কালের মধ্যেই জানা যাবে।

তবে গুঞ্জন উঠেছে চোট গুরুতর হওয়ায় আসন্ন সিরিজটিতে এই টাইগার কাটার স্পেশালিস্ট খেলতে পারবেন না। তার জায়গায় ডাক পেতে পারেন পেস অলরাউন্ডার আবুল হোসেন রাজু। দলের সাথে ছিলেন না আরেক সিনিয়র সদস্য তামিম ইকবালও।  ৩১ মে লর্ডসে অনুষ্ঠেয় বিশ্ব একাদশ ও ক্যারিবীয় একাদশের মধ্যকার চ্যারিটি টি টোয়েন্টি ম্যাচে অংশ নিতে গেল পরশু তিনি ইংল্যান্ডে পৌঁছেছেন। ম্যাচ শেষে দলের সাথে যোগ দিতে সেখান থেকেই দেরাদুনে যাবেন।

দেরাদুন পৌঁছে আগামী ৩০ ও ৩১ মে অনুশীলনের পর ১ মে আফগানদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অংশ নিবে টাইগাররা। এরপর ৩ জুন রাজীব গান্ধি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের মোকাবেলা করবে সফরকারী বাংলাদেশ।

দ্বিতীয়টি ৫ জুন ও ৭ জুন তৃতীয় ম্যাচের মধ্য দিয়ে সিরিজের সমাপ্তি টানবে দুই দল। প্রতিটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮ টায়।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত