x

এইমাত্র

  •  ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে জানালার গ্রিলে গলায় ফাঁস লাগানো অবস্থায় একজনের মৃতদেহ উদ্ধার

ফ্রেঞ্চ ওপেনে ফিরছেন সেরেনা

প্রকাশ : ১৫ মে ২০১৮, ১৭:২২

সাহস ডেস্ক

আসছে ২৭ মে শুরু হতে যাচ্ছে ক্লে কোর্টের টুর্নামেন্ট ফ্রেঞ্চ ওপেন। বিগত দুই বছর পরে এই ফ্রেঞ্চ ওপেনে সরাসরি নাম লিখিয়েছেন সেরা ওপেনার সেরেনা উইলিয়ামস।

২০১৬ সালের পর ফ্রেঞ্চ ওপেন খেলা হয়নি সেরেনার। সন্তান প্রসবের জন্য সব ধরণের লিগ থেকে বেস কিছুদিন বিরতিতে ছিলো সেরেনা। সন্তানের জন্মের পর কোর্টে ফিরেছেন তড়িঘড়ি করে। তার ফেরা নিয়ে এমন আত্মবিশ্বাসের কারণও আছে প্যাট্রিক মোরাতোগলুর।

বেশি মনোযোগী হতে এই মাসে মাদ্রিদ ও রোম ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সেরেনা। তার লক্ষ্য শুধু ২৭ মে শুরু হতে যাওয়া ফ্রেঞ্চ ওপেন। যদিও পুরো ফর্মে ফিরতে না পারায় তার ফ্রেঞ্চ ওপেন খেলা নিয়েও রয়েছে সংশয়।

সেরেনার কোচ অবশ্য সংশয়বাদীদের দলে নন। তিনি বলেন, ‘সে কিন্তু কঠোর পরিশ্রম করছে। সব জায়গাগুলোতে পরিশ্রম যত দ্রুত সম্ভব সে করছে। আমি আত্মবিশ্বাসী, একই সঙ্গে তার প্রস্তুতিতেও সন্তুষ্ট। আশা করছি সে ফ্রেঞ্চ ওপেনে খেলতে পারবে।’

সন্তানের জন্মদানের পর ছয় মাসের মধ্যে ডাব্লিউটিএর ট্যুর ম্যাচে খেলা শুরু করেন মার্চে। এত দ্রুত ফেরার পর নিজের ছন্দ ফিরে পেতে সংগ্রাম করেছেন বেশ কয়েকবার। ইন্ডিয়ান ওয়েলসে তৃতীয় রাউন্ডে নিজের বোন ভেনাসের কাছেও হেরে গেছেন। মিয়ামি ওপেনের প্রথম রাউন্ডেও ছিল ব্যর্থতা। 

এই অবস্থায় সেরেনার কোচ মনে করছেন, আগের চেয়ে আরও বেশি শক্তিশালী হয়ে ফিরবেন তার শিষ্য সেরেনা। তার কোচ সেই সম্ভাবনার কথাই বলেছেন নিজের উক্তিতে, ‘সেরেনা সত্যিই দ্রুত ফিরে এসেছে। আমিও বলছি সে এখনও পুরোপুরি প্রস্তুত নয়। তবে তার প্রতিযোগিতার ঝাঁজটা পাওয়া দরকার। আর সেই কারণেই খেলতে সে প্রস্তুত। আমি মনে করি সে যে কোনও কিছু অর্জন করতে পারবে।’

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত