‘বেতন-ভাতার সমাধান না হলে সিরিজ বয়কট’

প্রকাশ | ১২ মে ২০১৮, ১৪:৩৪

অনলাইন ডেস্ক

আর্থিক অসঙ্গতি নিয়ে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের (জেসি) সঙ্গে ক্রিকেটারদের দ্বন্দ্ব নতুন কিছু নয়। আগামী জুলাই মাসে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেয়ার আগেই খেলোয়াড়দের পক্ষে নিয়োজিত আইনজীবী ঘোষণা দিয়েছেন, যদি বেতন-ভাতা বিষয়ক সমস্যার সমাধান না হয় তাহলে সিরিজ বয়কট করবে জিম্বাবুয়ের তারকা খেলোয়াড়রা।

আগেও বেশ কয়েকবার বোর্ডের উদাসীনতার বিরুদ্ধে আওয়াজ তুলেছিলেন খেলোয়াড়রা। এবার জেসির সঙ্গে বেতন, বোনাস আর ম্যাচফি নিয়ে সরাসরি সিরিজ বয়কটেরই হুমকি এল জিম্বাবুয়ের তারকা খেলোয়াড়দের তরফ থেকে!

শুধু তাই নয়, সমস্যার সমাধান না হলে জিম্বাবুয়ের হয়ে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজেও খেলবেনা ক্রিকেটাররা জানা গেছে এমনটা। ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের পরেই সে সিরিজ মাঠে গড়ানোর কথা।  

জিম্বাবুয়ে খেলোয়াড়দের পক্ষে নিয়োজিত আইনজীবী ঘোষণাটি জানিয়েছেন ক্রিকেটারদের পক্ষ থেকে। গ্রায়েম ক্রেমাররা বোর্ডকে বেঁধে দিয়েছেন সময়সীমাও। যদি ১৬ মে (বুধবার) দুপুর ১২টার আগে জেসি প্রাপ্য অর্থ দিয়ে দেয়ার লিখিত প্রতিশ্রুতি না দেয় তবে বোর্ড অস্ট্রেলিয়া আর পাকিস্তানের বিপক্ষে পাচ্ছেনা নিয়মিত ক্রিকেটারদের।   

এমনিতেও সিরিজটি ছিল শঙ্কায়। আর্থিক সমস্যার কারণে তিন দেশের টুর্নামেন্ট আয়োজনে অপারগতাও প্রকাশ ছিল জিম্বাবুয়ে বোর্ড। তবে শেষ পর্যন্ত সম্প্রচারকারী প্রতিষ্ঠান আর স্পন্সর জোগাড় করে সিরিজটি ছিল মাঠে গড়ানোর অপেক্ষায়। এবার ক্রিকেটারদের হুমকিতে জেসি ফের মুখোমুখি সঙ্কটের।

সাহস২৪.কম/খান/মশিউর