টাইগারদের ঠেকাতে মুশতাককে নিয়োগ দিল উইন্ডিজ

প্রকাশ : ০৯ মে ২০১৮, ১৫:৩৭

সাহস ডেস্ক

আগামী জুন-জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ। ওই সফরে স্বাগতিকদের বিপক্ষে দুই টেস্ট, তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজ খেলবেন সাকিব-তামিমরা। সেই সিরিজে স্বচ্ছন্দে সফরকারীদের স্পিন সামলাতে পাকিস্তানের কিংবদন্তি সাবেক লেগ স্পিনার মুশতাক আহমেদকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছেন ক্যারিবিয়ানরা।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) বিষয়টি নিশ্চিত করেছে। মুশতাক আহমেদের ব্যক্তিগত সচিবের (পিএস) কণ্ঠেও একই সুর শোনা গেছে। তবে দীর্ঘমেয়াদি নয়, মাত্র এক মাসের জন্য এ কিংবদন্তিকে নিয়োগ দিয়েছে সিডব্লিউআই।

ইএসপিএন ক্রিকইনফোকে মুশতাক আহমেদ বলেন, ‘সংক্ষিপ্ত মেয়াদে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। তারা অসংখ্য গ্রেট ক্রিকেটার জন্ম দিয়েছে। ৯০-এর দশকে খেলোয়াড়ি জীবনে তাদের সঙ্গে আমার দারুণ কিছু স্মৃতি রয়েছে।’

তিনি বলেন, ‘চলতি মাসের শেষদিকে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যোগ দেব। অবশ্য চুক্তিটা ক্ষণিকের। তবে আমি সর্বোচ্চটা দিয়েই চেষ্টা করব। তাদের ভালো কিছুর স্বাদ দিতে চাই।’

এর আগে পাকিস্তান দলের বোলিং কোচের দায়িত্ব পালন করেন মুশতাক। ইংল্যান্ডের বোলিং পরামর্শক হিসেবেও কাজ করেন তিনি। তার অধীনে টি-টোয়েন্টি বিশ্বকাপ, মর্যাদার অ্যাশেজ সিরিজ জেতে ইংলিশরা। পাশাপাশি ক্রিকেটের তিন ফরম্যাটের র‌্যাংকিংয়ে সিংহাসনে ওঠে তারা।

এ ছাড়া পিএসএল ও আইপিএলে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে কাজ করার অভিজ্ঞতা আছে তার।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত