লাওসের বিপক্ষে নাটকীয় ড্র করলো বাংলাদেশ

প্রকাশ : ২৮ মার্চ ২০১৮, ১৬:৫৯

সাহস ডেস্ক

২০১৬ সালের অক্টোবরের পর এই প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে মাঠে নামে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। গতকাল প্রতিপক্ষ লাওসের বিপক্ষে জাফর ইকবাল ও আবু সুফিয়ান সুফিলের গোলে এক নাটকীয় ড্র করে মাঠ ছাড়ে বাংলাদেশ।

২৭ মার্চ (মঙ্গলবার) ফিফা প্রীতি ম্যাচে ২-০ গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ২-২ গোলের নাটকীয় ড্র নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজের দল।

লাওসের রাজধানী ভিয়েনতিয়ানে অনুষ্ঠিত ম্যাচের ২৯ মিনিটে প্রথম গোল হজম করে বাংলাদেশ। ডিফেন্ডার মামুন মিয়া ঠিকমতো বল ক্লিয়ার করতে না পারায় বলে পেয়ে যান কংমাথিলাথ। লাওসের এই ফরোয়ার্ড বল জালে জড়াতে কোনো ভুল করেননি (১-০)।

যদিও গোলের প্রথম সুযোগ পেয়েছিল বাংলাদেশ। প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করে লাওস। মাশুক মিয়া জনি প্রতিপক্ষের একজনকে ফাউল করলে পেনাল্টি পায় লাওস। কংমাথিলাথ সুযোগটা কাজে লাগাতে ভুল করেননি (২-০)। প্রথমার্ধেই দু’গোলে পিছিয়ে পড়ায় হারের শঙ্কা জেগেছিল লাল-সবুজ শিবিরে।

কিন্তু দ্বিতীয়ার্ধে অ্যান্ড্রু অর্ডের শিষ্যরা দুর্দান্তভাবে ম্যাচে ফিরে আসে। শেষ ২০ মিনিটে বাংলাদেশ গোল দুটি ফিরিয়ে দেয়। ম্যাচের ৮১ মিনিটে বক্সের ভেতরে বল পেয়ে ব্যবধান কমান ফরোয়ার্ড জাফর ইকবাল (১-২)। ইনজুরি টাইমে বক্সের মধ্যে জটলায় বল পেয়ে দুর্দান্ত ভলিতে সমতাসূচক গোলটি করেন সুফিল (২-২)।

নিশ্চিত হার এড়িয়ে বাংলাদেশ মেতে ওঠে অসাধারণ ড্রয়ের আনন্দে। ১৭ মাস পর আন্তর্জাতিক ফুটবলে ফিরে এমন লড়াকু ড্র বড় প্রাপ্তিই।

লাওসের সঙ্গে বাংলাদেশের র‌্যাংকিংয়ের ব্যবধান খুব বেশি নয়। বাংলাদেশের র‌্যাংকিং ১৯৭ এবং লাওসের ১৮৩। এর আগে দু’দলের সর্বশেষ দেখা হয়েছিল সেই ২০০৩ সালে এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বে। যে ম্যাচে ২-১ গোলে হেরেছিল বাংলাদেশ। এবার মূল আলোচনা ছিল বাংলাদেশের মাঠে ফেরা নিয়ে।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত