জনি বেয়ারস্টোর সেঞ্চুরিতে সিরিজ জিতলো ইংল্যান্ড

প্রকাশ : ১০ মার্চ ২০১৮, ১৭:০৯

সাহস ডেস্ক

নিউজিল্যান্ড-ইংল্যান্ড পাঁচ ওয়ানডে সিরিজের শেষ ওয়ানডেতে জনি বেয়ারস্টোর সেঞ্চুরিতে সিরিজ জিতলো ইংল্যান্ড। আর এ সিরিজ নির্ধারণী ম্যাচে রস টেলরের ইনজুরিতে কপাল পুড়ল স্বাগতিক নিউজিল্যান্ডের।

আজ ১০ মার্চ (শনিবার) ক্রাইস্টচার্চ ক্রিকেট স্টেডিয়ামে ৭ উইকেটের জয়ে ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছে ইংলিশরা।

আগের ম্যাচে নিউজিল্যান্ড দুর্দান্ত জয় তুলে নেওয়ায় সিরিজে ফেরে ২-২ সমতায়। তাই ক্রাইস্টচার্চের শেষ ওয়ানডে রুপ নেয় ফাইনালে। সিরিজ নির্ধারণী এই ম্যাচে ইংলিশদের কাজটা সহজ করে দেন বোলাররা। ক্রিস ওকস, আদিল রশিদ ও টম কারানের চমৎকার বোলিংয়ে নিউজিল্যান্ড ৪৯.৫ বলে অলআউট হয়ে যায় মাত্র ২২৩ রানে। জবাবে বেয়ারস্টো একাই শেষ করে দিয়েছেন সফরকারীদের। তার ঝড়ো সেঞ্চুরিতে ১৭.২ বল আগেই ৩ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ইংল্যান্ড।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৪৯.৫ ওভারে সব উইকেট হারিয়ে ২২৩ রান করে নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ মিচেল স্যান্টনার ৭১ বলে ৪ চার ২ ছয়ে ৬৭ রান, হেনরি নিকলস ৮১ বলে ১ চার ১ ছয়ে ৫৫ রান এবং মার্টিন গাপটিল ৬৮ বলে ৩ চার ১ ছয়ে ৪৭ রান করেন।

ইংলিশদের হয়ে বল হাতে সর্বোচ্চ ক্রিস ওকস ও আদিল রশিদ ৩টি, টম কুরান ২টি এবং মার্ক উড ও মইন আলী ১টি করে ইউকেটন নেন।

জবাবে ব্যাট করতে নেমে ৩২.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২৯ রান করে ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ওপেনার জনি বেয়ারস্টো ৬০ বলে ৯ চার ৬ ছয়ে ১০৪ রান এবং ওপেনার এ্যালেক্স হেলস ৭৪ বলে ৯ চারে ৬১ রান করেন।

কিউইদের হয়ে বল হাতে সর্বোচ্চ ট্রেন্ট বোল্ড, মিচেল স্যান্টনার এবং ইস সোধি ১টি করে ইউকেটন নেন।

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ৩-২ ব্যবধানে সিরিজে জিতেছে সফরকারী ইংল্যান্ড। ম্যাচসেরা হয়েছেন জনি বেয়ারেস্টো। ৫ ম্যাচে ১০ উইকেট নিয়ে সিরিজসেরা হয়েছেন পেসার ক্রিস ওকস।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত