ভারতের ১৭৪ তাড়া করে জিতলো শ্রীলঙ্কা

প্রকাশ : ০৭ মার্চ ২০১৮, ১৬:৩২

সাহস ডেস্ক

ত্রিদেশীয় টি-২০ সিরিজের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার কাছে হার মানলো ধোনি-কোহলিবিহীন ভারত। ১৭৫ রানের লক্ষ্যটা পাঁচ উইকেট ও ৯ বল হাতে রেখে টপকে গেছে স্বাগতিক শিবির।

দাসুন শানাকা ১৫ ও থিসারা পেরেরা ১০ বলে ২২ রানে অপরাজিত থেকে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। কুশল পেরেরা ৬৬ রানের মূল্যবান ইনিংস উপহার দেন। ওপেনার দানুশকা গুনাথিলাকা ১৯, কুশল মেন্ডিস ১১, অধিনায়ক দিনেশ চান্দিমাল ১৪, উপুল থারাঙ্গা ১৭ রান করেন।

দু’টি করে উইকেট নেন স্পিনার ওয়াশিংটন সুন্দর ও যুজভেন্দ্র চাহাল। অন্যটি পেসার জয়দেব উনাদকাতের।

এর আগে শিখর ধাওয়ানের ব্যাটে ভর করে লড়াকু স্কোর গড়ে সফরকারীরা। ক্যারিয়ার সেরা ইনিংস খেলে ১০ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন ধাওয়ান। তার ৪৯ বলে ৯০ রানের ঝড়ো ব্যাটিংয়ে ছিল ৬টি করে চার-ছক্কার মার।

টস হেরে ব্যাটিংয়ে পেয়ে দলীয় ৯ রানের মধ্যে রোহিত শর্মা (০) ও সুরেশ রায়নাকে (১) হারানোর পর মানিশ পাণ্ডেকে (৩৭) নিয়ে রানের চাকা সচল রাখেন ধাওয়ান। দু’জনের তৃতীয় উইকেট জুটিতে আসে ৯৫।

ইনিংসের শেষ বলে আউট হন রিশভ প্যান্ট (২৩)। দিনেশ কার্তিক ৬ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন। দু’টি উইকেট নেন দুশমান্থা চামিরা। একটি করে পান নুয়ান প্রদীপ, জীবন মেন্ডিস ও দানুশকা গুনাথিলাকা।

বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি ছাড়াও এই সিরিজে বিশ্রামে অলরাউন্ডার হার্দিক পাণ্ডে, দুই তারকা পেসার ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ। সিনিয়রদের অনুপস্থিতি প্রথম ম্যাচেই টের পেল টিম ইন্ডিয়া।

বৃহস্পতিবার (৮ মার্চ) বাংলাদেশের মুখোমুখি হবে রোহিত শর্মার দল। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত