পিএসজিকে হারিয়েই শেষ আটে রিয়াল

প্রকাশ | ০৭ মার্চ ২০১৮, ১৪:১৪

অনলাইন ডেস্ক

প্রথম লেগে ৩-১ গোলের জয়ে বেশ সুবিধাজনক অবস্থানেই ছিল রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগে পিএসজির বিপক্ষে দ্বিতীয় লেগেও জয় তুলে নিয়েছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। ক্রিস্টিয়ানো রোনালদোর নৈপুণ্যে ২-১ গোলে জিতেছে ১২ বারের চ্যাম্পিয়নরা। দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে এগিয়ে থেকে আসরের শেষ আটে খেলা নিশ্চিত করেছে তারা।

গতকাল মঙ্গলবার রাতে অনুষ্ঠিত এই ম্যাচে এক গোল করে রোনালদো নিজেকে নিয়ে গেছেন অন্য এক উচ্চতায়। টানা আট ম্যাচে ১২ গোল করেছেন এই পর্তুগিজ তারকা।

পিএসজির মাঠে অনুষ্ঠিত এই ম্যাচের শুরুর দিকে অবশ্য খুব একটা ভালো ফুটবল খেলতে পারেনি রিয়াল। দু-একটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে না পারায় প্রথমার্ধ গোলশূন্য থাকতে হয় তাদের।

বিরতির পর তারা একরকম ঝাঁপিয়ে পড়ে। এর ফলও পায় তারা। ৫১ মিনিটে ভাসকেসের ক্রসে বক্সে দাঁড়িয়ে থাকা রোনালদো চমৎকার হেডে লক্ষ্যভেদ করেন। এবারের আসরে এটি তাঁর ১২তম গোল হলেও চ্যাম্পিয়নস লিগে ১১৭তম গোল।

এক গোল খেয়ে পিছিয়ে থাকা পিএসজি ৬৬ মিনিটে আরেকটি ধাক্কা খায়। লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় দলের অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড় মার্কো ভেরাত্তিকে। তাই ১০ জনের দলে পরিণত হয় দলটি।

তারপরও দমে যায়নি পিএসজি। ৭১ মিনিটে খেলায় সমতায় ফেরে তারা। ডি মারিয়ার হেড কাসেমিরোর পায়ে লেগে বল ফিরে আসে। ফেরার মুহূর্তে বল কাভানির পায়ে লেগে রিয়ালের জালে জড়ায়।

তবে এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি পিএসজি। নয় মিনিট পর রিয়াল আরেকটি গোল করে এগিয়ে যায় ম্যাচে। ডি-বক্সে জটলার মধ্যে সেই কাসেমিরো গোল করে দলের জয় নিশ্চিত করেন।

এই হারে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে ছিটকে পড়েছে পিএসজি।

আর রিয়াল নিজেদের জন্মবার্ষিকীতে সমর্থকদের দারুণ একটি সাফল্য উপহার দিয়েছে। ১৯০২ সালে এই দিনেই প্রতিষ্ঠিত হয়েছিল রিয়াল মাদ্রিদ।

আসরে দিনের অন্য ম্যাচে লিভারপুল ও পোর্তো গোলশূন্য ড্র করেছে। অবশ্য প্রথম লেগের ৫-০ গোলের জয়ে কোয়ার্টার ফাইনালে নিশ্চিত করে ইংলিশ ক্লাবটি।

সাহস২৪.কম/আল মনসুর