মেনে নিয়েছেন পেপ গার্দিওলা

প্রকাশ : ০৬ মার্চ ২০১৮, ১৮:০৪

সাহস ডেস্ক

কাতালুনিয়ার স্বাধীনতা আন্দোলনের বরাবরই সমর্থন দিয়ে আসছেন ম্যানসিটির কোচ পেপ গার্দিওলা। উচ্চকণ্ঠে স্বাধীনতা আন্দোলনের পক্ষে তার অবস্থানও জানিয়েছেন পেপ গার্দিওলা। যার বড় প্রমাণ ম্যানচেস্টার সিটির ডাগ আউটে তার হলুদ রিবন পরা।

এ নিয়ে ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) কাছে অভিযুক্তও হয়েছিলেন মাঠে রাজনৈতিক বিষয় নিয়ে আসায়। সাবেক বার্সেলোনা কোচ এফএ’র অভিযোগ মেনে নিয়েছেন, ডাগ আউটে আর রিবন পরবেন না গার্দিওলা। 

খেলা চলাকালীন না পরলেও মাঠের বাইরে ঠিকই সমর্থন দিয়ে যাবেন তিনি কাতালুনিয়ার স্বাধীনতা আন্দোলনের। ডাগ আউটে থাকা ৯০ মিনিট শুধু হলুদ রিবন থাকবে না গার্দিওলার শরীরে, তবে ম্যানসিটির ম্যাচ পূর্ববতী সংবাদ সম্মেলন কিংবা যে কোনও সাক্ষাৎকারে কাতালান কোচ পরবেন রিবন।

মূলত, কাতালুনিয়ার স্বাধীনতা আন্দোলনের পথে সামনে থেকে নেতৃত্ব দু’জন নেতাকে জেলে ঢুকিয়েছে স্প্যানিশ সরকার। তাদের মুক্তি ও স্বাধীনতার সমর্থন জানানোর প্রতীক হিসেবে গার্দিওলা ম্যানসিটির প্রত্যেক ম্যাচেই ডাগ আউটে দাঁড়াচ্ছেন হলুদ রিবন পরে।

ইংলিশ সংবাদমাধ্যমের খবর, এফএ মাঠের ফুটবলে রাজনৈতিক কোনও বিষয় আনতে রাজি নয়। তাই তারা প্রিমিয়ার লিগের ম্যাচে গার্দিওলার রিবন পরা বন্ধ করতে পারলেও ম্যানসিটির সংবাদ সম্মেলন কিংবা অন্যান্য আয়োজনে তা ঠেকাতে পারছে না। কারণ কাতালানদের সমর্থন দেওয়া গার্দিওলার পক্ষেই আছে ইংলিশ ক্লাবটি।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত