রোনালদোর রেকর্ডে রিয়ালের জয়

প্রকাশ : ০৪ মার্চ ২০১৮, ১২:১৯

সাহস ডেস্ক

লা লিগায় টেবিলের তলানির দল এস্প্যানিওলের কাছে গত ম্যাচে নাটকীয় হারের পরেই ঘুরে দাঁড়াল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে রোনালদোর জোড়া গোলে গেটাফেকে হারিয়ে আরেক রেকর্ড গড়লেন রিয়াল তারকা সিআর সেভেন।

এস্প্যানিওলের বিপক্ষে বিশ্রামে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে এ ম্যাচে ফিরেই নিজের জোড়া গোল করে দারুণ একটি রেকর্ড গড়েছেন তিনি। লা লিগায় সবচেয়ে কম ম্যাচ খেলে তিনশ গোলের মাইলফলক ছুঁয়েছেন সিআর সেভেন।

এদিন ম্যাচের শুরু থেকেই বেশ আক্রমণাত্মক খেলে রিয়াল। তাই ম্যাচে এগিয়ে যেতে খুব বেশি সময় লাগেনি তাদের। ম্যাচে ২৪ মিনিটে গ্যারেথ বেলের গোলে এগিয়ে যায় তারা। ডি-বক্সে একটি বল পেয়ে বাঁ পায়ের চমৎকার শটে লক্ষ্যভেদ করেন তিনি।

প্রথমার্ধের শেষ মিনিটে রোনালদো ব্যক্তিগত প্রথম ও দলের হয়ে দ্বিতীয় গোল করেন। করিম বেনজেমার পাস থেকে বল পেয়ে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে কাটিয়ে চমৎকার শটে বল জালে পাঠান তিনি।

এই গোল করেই রোনালদো দারুণ একটি মাইলফলক ছুঁয়েছেন। স্প্যানিশ লিগে ২৮৬ ম্যাচ খেলে ৩০০ গোল করেন তিনি।

দুই গোলে এগিয়ে থাকা রিয়াল দ্বিতীয়ার্ধের শুরুতেই বিপদে পড়ে ফরাসি মিডফিল্ডার লুইস রেমি লাল কার্ড পেয়ে মাঠ ছাড়লে। দুই হলুদ কার্ডের কারণে লাল কার্ড পান তিনি।

৬৫ মিনিটে গেটাফে একটি গোল করে ব্যবধান কিছুটা কমায়। পেনাল্টি থেকে গোলটি পেয়ে ব্যবধান কিছুটা কমালেও দলের হার এড়াতে পারেনি তারা।

ম্যাচের ৭৮ মিনিটে আরেকটি গোল খেয়ে বসে গেটাফে। রোনালদো তাঁর ব্যক্তিগত দ্বিতীয় গোলটি করেন মার্সেলোর ক্রসে চমৎকার হেডে। লিগে এটি তাঁর ১৬তম গোল।

এ জয়ের সুবাদে ২৭ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। তারা ১৬ ম্যাচ জিতেছে এবং ছয়টিতে ড্র করেছে। ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত