কোন ক্লাবের হয়ে খেলবেন উসাইন বোল্ট

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০১

সাহস ডেস্ক

এবার ফুটবল মাঠ মাতাবেন বিশ্ব চ্যাম্পিয়নশিপস এবং অ্যাথলেটিক্স তারকা ‘অন্য গ্রহের মানব’ খ্যাত জ্যামাইকান স্প্রিন্টার উসাইন বোল্ট।

সর্বকালের সেরা দৌড়বিদ উসাইন বোল্ট এত দিন বিভিন্ন আসরে স্প্রিন্টার হিসেবে ট্র্যাক মাতিয়েছেন। ২০১৭ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপসের পর অ্যাথলেটিক্সকে বিদায় জানিয়ে ফুটবল দলের সঙ্গে চুক্তি করেছেন এ ‘অন্য গ্রহের মানব’ খ্যাত উসাইন বোল্ট।

এর আগে বহুবার পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরুর ইঙ্গিত দিয়েছিলেন বিশ্বের দ্রুততম মানব বোল্ট। এবার সত্যিই এক ক্লাবের সঙ্গে চুক্তি করে ফেলেছেন জ্যামাইকান এই অ্যাথলেট। তাঁকে কোন ক্লাবের জার্সি গায়ে দেখা যাবে, তা রহস্যই করে রেখেছেন বোল্ট। তবে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ সারির ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতি বারবার আগ্রহ প্রকাশ করেছেন লাইটনিং বোল্ট।

অ্যাথলেটিকস ক্যারিয়ারের ইতি টানার আগে থেকেই ফুটবল-প্রীতির কথা বললেও কেউ ভাবেনি, সত্যিই কোনো ফুটবল ক্লাবে যোগ দেবেন বোল্ট। অবশ্য গত জানুয়ারিতে এই জায়ান্ট জানিয়েছেন, মার্চে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডে তাঁর ট্রায়াল আছে। সাবেক ইংলিশ অধিনায়ক ডেভিড বেকহ্যামের নতুন মেজর লিগ সকার ফ্র্যাঞ্চাইজি ফুটবল মিয়ামিতে যোগ দেওয়ার ইচ্ছার কথাও জানান ৩১ বছর বয়সী সাবেক এই স্প্রিন্টার। তবে শেষ পর্যন্ত তিনি কোন ক্লাবে যোগ দিয়েছেন, তা পরিষ্কার করেননি তিনি। গত ২৫ ফেব্রুয়ারি (রবিবার) নিজের টুইটার অ্যাকাউন্টে এই ফুটবল ক্লাবে যোগ দেওয়ার কথা জানিয়েছেন বোল্ট। 

ফুটবলে নিজের প্রতিভা নিয়ে আত্মবিশ্বাসী বোল্ট। তিনি বিশ্বাস করেন, নিয়মিত অনুশীলন করলে ইংলিশ ফরোয়ার্ড ওয়েইন রুনির মতো দক্ষ ফুটবলার হতে পারবেন তিনি।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত