ইংলিশ প্রিমিয়ার লিগ কাপের চ্যাম্পিয়ন ম্যানসিটি

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৫২

সাহস ডেস্ক

২০১৮ সালের ইংলিশ প্রিমিয়ার লিগ কাপের চ্যাম্পিয়ন পেপ গার্দিওয়ালার মানচেস্টার সিটি। লিগের ফাইনালে আর্সেনালকে হারিয়ে প্রতিযোগিতাটির শিরোপা পুনরুদ্ধার করল ম্যানসিটি। শিরোপা জয়ের স্বাদ অপূর্ণই রয়ে গেল আর্সেন ভেঙ্গারের। 

২৫ ফেব্রুয়ারি (রবিবার) লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনালে ৩-০ গোলে জিতেছে সিটি।

ম্যাচের অষ্টম মিনিটে প্রথম সুযোগ পায় দুবারের চ্যাম্পিয়ন আর্সেনাল। কিন্তু ছয় গজ বক্স থেকে পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের নেওয়া শট ঠেকিয়ে দেন ক্লাওদিও ব্রাভো। পরের মিনিটে পাশের জালে মেরে হতাশ করেন আগুয়েরো।

১৮তম মিনিটে আর্জেন্টাইন স্ট্রাইকারের নৈপুণ্যে এগিয়ে যায় সিটি। চিলির গোলরক্ষক ব্রাভোর লম্বা করে নেওয়া শটে বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডান পায়ের শটে গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে পাঠান আগুয়েরো। চলতি মৌসুমে এটা তার ৩০তম গোল।

৫৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কোম্পানি। কেভিন ডি ব্রুইনের নিচু কর্নারে ডি-বক্সের ঠিক বাইরে থেকে শট নেন জার্মান মিডফিল্ডার ইলকাই গিনদোয়ান। ডি-বক্সের মধ্যে থেকে পা বাড়িয়ে শুধু বলের দিকটা পাল্টে দেন বেলজিয়ামের ডিফেন্ডার কোম্পানি। গত মে মাসের পর এটা তার প্রথম গোল।

সাত মিনিট পর ব্যবধান আরও বাড়ান সিলভা। দানিলোর বাড়ানো বল ধরে দুরূহ কোণ থেকে বাঁ-পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ এই মিডফিল্ডার।

২০১৬ সালে দায়িত্ব নেওয়া কোচ পেপ গুয়ার্দিওয়ার অধীনে এটা সিটির প্রথম শিরোপা। প্রিমিয়ার লিগ ও এফএ কাপের পর ইংলিশ ফুটবলের তৃতীয় গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা-লিগ কাপে এটি তাদের পঞ্চম শিরোপা। যার তিনটি তারা জিতল শেষ পাঁচ বছরে।

১৯৯২-৯৩ মৌসুমে সবশেষ এখানে চ্যাম্পিয়ন হওয়া আর্সেনাল এ নিয়ে ষষ্ঠবার রানার্সআপ হলো। এর মধ্যে ভেঙ্গারের অধীনে তৃতীয়বার ফাইনাল থেকে খালি হাতে ফিরতে হল দলটিকে।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত