ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

প্রকাশ | ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৩৩

অনলাইন ডেস্ক

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে টানা তিন ম্যাচে জয়ে নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। রাউন্ড রবিন পর্বে দু’বারের সাক্ষাতেই ইংল্যান্ডকে উড়িয়ে দিয়েছে স্বাগতিকরা। 

১০ ফেব্রুয়ারি (শনিবার) মেলবোর্নে অনুষ্ঠিত ম্যাচে সাত উইকেট হাতে রেখেই সহজ জয় নিয়ে ফাইনাল নিশ্বিত করে ডেভিড ওয়ার্নারের দল।

টসে হেরে ব্যাটিং পেয়ে নির্ধারিত ২০ ওভার শেষে সাত উইকেটে ১৩৭ রানের সংগ্রহ দাঁড় করায় ইংলিশরা। সর্বোচ্চ ৪৬ রান করেন জস বাটলার। স্যাম বিলিংস ২৯, জেমস ভিঞ্চ ২১ রানে সাজঘরের পথ ধরেন।

তিনটি উইকেট দখল করেন ম্যাচসেরার পুরস্কার জেতা কেন রিচার্ডসন। বিলি স্ট্যানলেক দু’টি ও একটি নেন অ্যান্ড্র টাই।

১৮৩ রানের তারা করতে নেমে ১৪.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে সহজ জয় তুলে নেয় স্বগতিক অস্ট্রেলিয়া। ব্যাট হাতে ওপেনার ডি’আর্কি শর্ট ৩৬ ও অ্যারন ফিঞ্চ ৫ বলে ২০ রানের অপরাজিত ঝড়ো ইনিংসে মাঠ ছাড়েন। গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে ২৬ বলে ৩৯। ক্রিস লিন করেন ১৯ বলে ৩১। ২ রান করে শুরুতেই আউট হন অধিনায়ক ওয়ার্নার। ক্রিস জর্ডান দু’টি ও অন্য উইকেটটি নেন ডেভিড উইলি।

ফাইনালের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে অজিদের দ্বিতীয় ম্যাচ ১৬ ফেব্রুয়ারি (শুক্রবার)। ম্যাচটি হবে কিউইদের মাটিতে। অকল্যান্ডে খেলা শুরু বাংলাদেশ সময় বেলা ১২টায়।

পয়েন্ট টেবিলে দুই ম্যাচেই জয়হীন ইংল্যান্ড। একটি ম্যাচই খেলেছে নিউজিল্যান্ড। দু’দল এখনো মুখোমুখি হয়নি। ১৩ ও ১৮ ফেব্রুয়ারি ম্যাচ দু’টি মাঠে গড়াবে যথাক্রমে ওয়েলিংটন ও হ্যামিল্টনে। শিরোপা নির্ধারণ হবে ২১ ফেব্রুয়ারি অকল্যান্ডে।

সাহস২৪.কম/খান/আল মনসুর