ইঞ্জুরি কাটিয়ে ফিরেছেন ডি ভিলিয়ার্স

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৪৩

সাহস ডেস্ক

দক্ষিণ আফ্রিকা-ভারত ওয়ানডে সিরিজের শেষ তিন ওয়ানডে দলে ফিরলেন এবি ডি ভিলিয়ার্স। ওয়ান্ডারার্স টেস্টে আঙুলের চোটের কারণে প্রথম তিন ম্যাচে খেলতে পারেননি ডি ভিলিয়ার্স। তবে ১০ ফেব্রুয়ারি (শনিবার) ওয়ান্ডারার্সের গোলাপি ম্যাচে তার খেলা হবে কিনা সেটা নির্ভর করছে আজ শুক্রবার অনুশীলনের ওপর। 

ভারতের বিপক্ষে শেষ টেস্টের পর ডি ভিলিয়ার্সের বাদ পড়ার ধাক্কা কাটতে না কাটতেই ফাফ দু প্লেসি ও কুইন্টন ডি কক ছিটকে গেছেন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে। দু প্লেসির অনুপস্থিতিতে অ্যাইডেন মারক্রাম হন অধিনায়ক এবং ডি ককের জায়গায় স্টাম্পের পেছনে দাঁড়ান হেনরিখ ক্লাসেন।

অতীতে অধিনায়ক ও উইকেটরক্ষক হিসেবে দায়িত্ব পালন করলেও শেষ তিন ওয়ানডেতে সেই ভূমিকায় থাকবেন না ডি ভিলিয়ার্স। কেবল ব্যাটিং করবেন তিনি। আগের তিন ম্যাচে ভারতের রিস্টস্পিনারদের কাছে নাকানিচুবানি খাওয়া দক্ষিণ আফ্রিকার জন্য তার ফেরাটা অনেক বড় ব্যাপার।

ডি ভিলিয়ার্স খেললে তিন কিংবা চার নম্বরে নামবেন, এতে নেমে যেতে হবে জেপি ডুমিনিকে। এজন্য বাদ পড়তে হবে ডেভিড মিলার কিংবা খায়া জোন্দোকে। দুজনই একাদশ থেকে ছিটকে যেতে পারেন যদি ফারহান বেহারদিয়েন ফেরেন।

সিরিজ হাতছাড়া না করতে চাইলে ওয়ান্ডারার্সে জিততেই হবে দক্ষিণ আফ্রিকাকে। ইতিহাস তাদের পক্ষেই। স্তন ক্যানসার সচেতনতায় আয়োজিত গোলাপি ম্যাচে কখনও হারেনি প্রোটিয়ারা। আর ডি ভিলিয়ার্স গোলাপি জার্সিতে আরও দুর্দান্ত। তিন বছর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ান্ডারার্সে ওয়ানডের দ্রুততম সেঞ্চুরি করেছিলেন তিনি এই রঙিন পোশাকে।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত