শুরুর মতো শেষটা হলো না বাংলাদেশের

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৩১

সাহস ডেস্ক

চার বছর পর টেস্টে ফিরে বাংলাদেশকে দারুন একটি পুরস্কার উপহার দিলেন আব্দুর রাজ্জাক। তাকে উপযুক্ত সঙ্গ দিলেন তাইজুল ইসলাম। দুই স্পিনারের নৈপুণ্যে তৃতীয় সেশনের শুরুতেই শ্রীলঙ্কাকে ২২২ রানে অলআউট করলো তারা।

ঢাকা টেস্টে রাজ্জাক ও তাইজুলের স্পিনে দারুণ দুটি সেশন কাটায় বাংলাদেশ। কিন্তু ব্যাটিংয়ে হতাশ করলো তারা। ব্যাট হাতে বিপর্যয়ের মুখোমুখি হয়েছে স্বাগতিকরা। শ্রীলঙ্কার বিপক্ষে ২২ ওভারে ৪ উইকেটে ৫৬ রানে প্রথম দিনের খেলা শেষ করেছে তারা। ৬ উইকেট হাতে রেখে এখনও ১৬৬ রানে পিছিয়ে মাহামুদুল্লার দল।

শ্রীলঙ্কার ২২২ রানের জবাবে প্রথম ইনিংসে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। প্রথম দুই ওভারে আউট হন তাদের দুই ব্যাটিং স্তম্ভ তামিম ইকবাল ও মুমিনুল হক। বাজেভাবে আউট হয়েছেন মুশফিকও। লাকমলের বল তাকে বোকা বানিয়ে স্টাম্প ভাঙে। ২২টি বল খেলে মাত্র ১ রান করেন মুশফিক।

মাত্র ১২ রানে ৩ উইকেট হারায় স্বাগতিকরা। মুখ থুবড়ে পড়া ব্যাটিং লাইনকে দাঁড় করাতে সফল হননি ইমরুল কায়েস ও লিটন দাস। ৩৩ রান করে এই জুটি। ১৯ রানে ইমরুলকে এলবিডাব্লিউ করেন দিলরুয়ান পেরেরা। দিন শেষে লিটনের সঙ্গে অপরাজিত ছিলেন মেহেদী হাসান মিরাজ। লিটন ২৪ রানে ও মিরাজ ১ রানে অপরাজিত আছেন।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত