মুমিনুল-লিটনের ব্যাটে লড়ছে বাংলাদেশ

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৮, ১২:১৪

সাহস ডেস্ক

টেস্ট সিরিজের আজ পঞ্চম দিনের খেলায় চতুর্থ উইকেটে ১১৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে এগিয়ে যাচ্ছেন মুমিনুল হক ও লিটন দাস। প্রথম ইনিংসে ১৭৬ রানের ইনিংস খেলার পর দ্বিতীয় ইনিংসে ৭০ রান করে অপরাজিত আছেন মুমিনুল। লিটন ব্যাট করছেন ৪৭ রান নিয়ে।

০৪ ফেব্রুয়ারি (রবিবার) চট্টগ্রাম টেস্টে ২০০ রানের বড় লিড নিয়ে খেলছে বাংলাদেশ।

প্রথম ইনিংসে ২০০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করেছিল বাংলাদেশ। গতকাল ০৩ ফেব্রুয়ারি (শনিবার) চতুর্থ দিনের খেলায় ৮১ রান সংগ্রহ করতেই তিনটি উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল টাইগাররা। 

তবে আজ চট্টগ্রাম টেস্টের পঞ্চম ও শেষ দিনে লঙ্কান বোলারদের ভালোভাবেই মোকবিলা করছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের স্কোর: ১৮৭/৩।

দুদিন ধরে লাগাতার ফিল্ডিংয়ের পর ব্যাট হাতে বাংলাদেশের শুরুটা খুব একটা ভালো হয়নি। ইনিংসের ১৫তম ওভারে ১৯ রান করে সাজঘরমুখী হয়েছেন ইমরুল কায়েস। ২২তম ওভারে ৪১ রান করে তামিমও ধরেছেন সাজঘরের পথ। দিনের শেষপর্যায়ে আউট হয়ে গেছেন নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিমও।

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫১৩ রানের জবাবে ব্যাট করতে নেমে সাত উইকেট হারিয়ে ৭১৩ রান সংগ্রহ করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেছে শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ১৯৬ রানের ইনিংস খেলেছেন কুশল সিলভা। ১৭৩ রান করেছেন ধনঞ্জয় ডি সিলভা। ১০৯ রানের ইনিংস এসেছে রোশেন সিলভার ব্যাট থেকে। অধিনায়ক দিনেশ চান্দিমালও খেলেছেন ৮৭ রানের অধিনায়কোচিত ইনিংস। 

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে মুমিনুল হকের ১৭৬, মুশফিকুর রহিমের ৯২, মাহমুদউল্লাহর ৮৩ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ৫১৩ রান জমা করেছিল বাংলাদেশ।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত