অলরাউন্ডার র‍্যাংকিংয়ে শীর্ষে সাকিব

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০১৮, ১৮:৪১

সাহস ডেস্ক

আইসিসির অলরাউন্ড র‍্যাংকিংয়ে শীর্ষস্থানটা নিজের করে নিয়েছেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টির অলরাউন্ড র‍্যাংকিংয়ে ঘোষিত তালিকায় যথারীতি শীর্ষেই থাকলেন এই বাংলাদেশি স্পিনার। 

এ ছাড়া সেরা ব্যাটসম্যানের জায়গাটা পেয়েছেন পাকিস্তানের বাবর আজম এবং শীর্ষ বোলারের নামটা নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার। ২০ ওভারের ক্রিকেটের সেরা দলটা পাকিস্তান।

এই কিছুদিন আগে আবার টেস্ট অধিনায়কের দায়িত্ব পান সাকিব। কিন্তু দুর্ভাগ্য তাঁর, প্রথম টেস্টের আগেই আচমকা আঙুলে পেলেন চোট। তাই ছিটকে গেলেন প্রথম টেস্টের দল থেকে। তবে এই হতাশার মাঝে একটা সুখবর পেলেন তিনি, ৩৫৩ রেটিং পয়েন্টে সেরা অলরাউন্ডারের তকমাটা বাংলাদেশি টি-টোয়েন্টি অধিনায়কের দখলে। এ ছাড়া মাহমুদউল্লাহও রয়েছেন সেরা ১০ অলরাউন্ডারের তালিকার সপ্তম স্থানে।

কিউইদের বিপক্ষে ব্যাট হাতে দারুণ ফর্মে ছিলেন বাবর আজম। আর সিরিজ শেষ হতেই হাতেনাতে পেয়ে গেলেন পুরস্কার। অ্যারন ফিঞ্চ আর বিরাট কোহলিকে টপকে ৭৮৬ রেটিং পয়েন্টে টি-টোয়েন্টির শীর্ষ ব্যাটসম্যান হয়ে গেলেন ডানহাতি এই পাকিস্তানি ব্যাটসম্যান।

বাংলাদেশি বোলারদের মধ্যে মুস্তাফিজুর রহমান রয়েছেন ৮ নম্বরে। বোলিং র‍্যাংকিংয়ে দশম অবস্থানে জায়গা করে নিয়েছেন সাকিব।

সেরা ১০ টি-টোয়েন্টি ব্যাটসম্যান

১. বাবর আজম, ২. অ্যারন ফিঞ্চ, ৩. বিরাট কোহলি, ৪. কলিন মুনরো, ৫. এভিন লুইস, ৬. লোকেশ রাহুল, ৭. গ্লেন ম্যাক্সওয়েল, ৮. অ্যালেক্স হেলস, ৯. জো রুট ও ১০. হাশিম আমলা।

সেরা ১০ টি-টোয়েন্টি বোলার

১. মিচেল স্যান্টনার, ২. রাশিদ খান, ৩. ইশ সোধি, ৪. জাসপ্রিত বুমরাহ, ৫. স্যামুয়েল বদ্রি, ৬. ইমরান তাহির, ৭. ইমাদ ওয়াসিম, ৮. মুস্তাফিজুর রহমান, ৯. জেমস ফকনার ও ১০. সাকিব আল হাসান।

সেরা ১০ টি-টোয়েন্টি অলরাউন্ডার

১. সাকিব আল হাসান, ২. গ্লেন ম্যাক্সওয়েল, ৩. মোহাম্মদ নবি, ৪. মারলন স্যামুয়েলস, ৫. জেপি ডুমিনি, ৬. পিটার বোরেন,   ৭. মাহমুদউল্লাহ, ৮. পল স্টার্লিং, ৯. সামিউল্লাহ শেনওয়ারি ও ১০. থিসারা পেরেরা।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত