ত্রিদেশীয় সিরিজ চ্যাম্পিয়ন শ্রীলংকা

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০১৮, ২০:৩৮

সাহস ডেস্ক

২০১৮ বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ফাইনাল ম্যাচে সহজ জয় নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে চন্ডিকা হাতুরুসিংহের শ্রীলংকা। টসে জিতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে সব উইকেট হারিয়ে মোট ২২১ রান সংগ্রহ করেছে লংকানরা।

২৭ জানুয়ারি (শনিবার) মিরপুর শেরে-ই বাংলা জাতীয় ক্রীকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে চ্যাম্পিয়ন হয়েছে হাতুরুসিংহে  বাহিনী।

২০০৯ সালে দেশের মাটিতে সর্বশেষ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে এই শ্রীলঙ্কার কাছেই হেরেছিল বাংলাদেশ। তারপর ২০১২ ও ২০১৬  সালের এশিয়া কাপ ফাইনালে পাকিস্তান ও ভারতের বিপক্ষে হার মানতে হয় তাদের। এবারও পারলো না তারা। ৭৯ রানে  বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হলো চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

শ্রীংলকা আগে ব্যাট করতে নেমে দলের হয়ে সর্বোচ্চ রান করেন উপাল থারাঙ্গা ৯৯ বলে ৫ চারে ৫৬ রান, দিনেশ চান্ডিমাল ৭৪  বলে ৪৫ রান এবং নিরোশান ডিকওয়ালে ৫৭ বলে ৪ চারে ৪২ রান।

বল হাতে দলে সর্বোচ্চ উইকেট রুবেল হোসাইন ৪টি, মোস্তাফিজুর রহমান ২টি এবং মেহেদি হাসান, মাশরাফি ও সাইফউদ্দিন ১টি  করে উইকেটন নেন।

২২২ রানের তাড়া করতে নেমে ৪১.১ ওভারে সব উইকেট হারিয়ে মোট ১৪২ রান করেন স্বাগতিক বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ  রান করেন মাহমুদুল্লা রিয়াদ ৯২ বলে ৬ চার ও ৩ ছয়ে ৭৬ রান এবং মুশফিকুর রহিম ২৪ বলে ১ চারে ২২ রান।

বল হাতে দলে সর্বোচ্চ উইকেট শিহান মাধুশানকা ৩টি, এবং দাসমানথা চামিরা ও আকিলা ধনঞ্জয় ২টি করে উইকেট নেন।

৭৯ রানের জয় নিয়ে ত্রিদেশীয় সিরিজ চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলংকা।

সাহস২৪.কম/খান/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত