মেসি-সুয়ারেসের গোলে সেরা চারে বার্সেলোনা

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৮, ১৫:৩৫

সাহস ডেস্ক

কোপা দেল রে’তে বার্সেলোনায় কৌতিনিয়োর অভিষেকে আলো ছড়ালেন লিওনেল মেসি ও লুই সুয়ারেস। কোয়াটার ফাইনালে ঘরের মাঠে এস্পানিওলের পিবক্ষে জোড়া গোলে জিতে সেমিফাইনালে উঠলো বার্সেলোনা।

২৫ জানুয়ারি (বৃহস্পতিবার) ন্যু ক্যাম্পে এস্পানিওলকে ২-০ গোলে হারিয়ে শেষ চারের টিকিট পেলো আরনেস্টো ভালভার্দের দল। ভ্যালেন্সিয়া, সেভিয়া ও লেহানেসের সঙ্গে যোগ দিলো তারা।

ম্যাচের ৯ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন সুয়ারেজ। ২৫ মিনিটে বাঁ পায়ের জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

২৫ মিনিটের মধ্যে দুবার জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় বার্সেলোনা। প্রথমার্ধে আর গোল না হওয়ায় ২-০ ব্যবধান নিয়ে বিরতিতে যান স্প্যানিশ জায়ান্টরা।

বিরতি থেকে ফিরে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালান বার্সা কোচ আরনেস্টো ভালভার্দে। ৬৮ মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তাকে বসিয়ে মাঠে নামান ফিলিপে কুতিনহোকে। এ দিয়ে বার্সার জার্সি গায়ে অভিষেক হলোচলতি মাসে লিভারপুল থেকে আসা ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডারের।

কুতিনহো নামায় আক্রমণের গতিও বাড়ে। ৭৯ মিনিটে দারুণ সুযোগ পান মেসি। তার চেষ্টাতেও ত্রুটি ছিল না। তবে প্রায় ২৫ গজ দূর থেকে নেয়া আর্জেন্টাইন যুবরাজের শটটি একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। শেষ পর্যন্ত আর গোল না হওয়ায় ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

প্রথম লেগে এস্পানিওলের কাছে ১-০ ব্যবধানে হেরেছিল বার্সা। ফিরতি লেগে সেই দলটির বিপক্ষে ২-০ ব্যবধানে জিতল ক্লাবটি। দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে জেতায় স্পেনের দ্বিতীয় সেরা টুর্নামেন্টের সেমিফাইনালে উঠে গেছেন আরনেস্টো ভালভার্দের শিষ্যরা।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত