বাংলাদেশ দল সম্মাননা দিলেন রাজ্জাক ও তুষারকে

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০১৮, ১৬:১১

সাহস ডেস্ক

প্রথম শ্রেণির ক্রিকেটে দারুণ এক মাইলফলক স্পর্শ করেছেন আবদুর রাজ্জাক ও তুষার ইমরান। গড়েছেন দুটি বিরল রেকর্ড। এই রেকর্ডে বিসিবির কাছ থেকে পাননি কোনো সম্মাননা। এমনকি অভিনন্দন জানিয়ে কোনো বার্তাও পাঠানো হয়নি সংবাদমাধ্যমে। 

তবে ১০ হাজার রান ও ৫০০ উইকেট অনেক বড় অর্জন! ক্রিকেটাররাই তাই তুষার ইমরান ও আব্দুর রাজ্জাককে দিলেন স্বীকৃতি। সুদৃশ্য ট্রফি দিয়ে দু’জনকে সম্মাননা জানিয়েছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে সম্প্রতি প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন রাজ্জাক। প্রথম ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রান করেছেন তুষার।

২৫ জানুয়ারি (বৃহস্পতিবার) ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে টসের আগে রাজ্জাক ও তুষারের হাতে এই সম্মাননা তুলে দেন ক্রিকেটাররা।

রাজ্জাকের হাতে ট্রফি তুলে দেন সাকিব আল হাসান। তুষারের হাতে ট্রফি তুলে দেন মাশরাফি বিন মুর্তজা। দুজনকেই বুকে জড়িয়ে, পিঠ চাপড়ে অভিননন্দন জানান দলের সবাই।

মূলত জাতীয় দলের ক্রিকেটারদের তাগিদেই এই উদ্যোগ। ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানালেন এই উদ্যোগের পেছনের ভাবনা।

তিনি বলেন, ‘৫০০ উইকেট ও ১০ হাজার রান খুব সহজ কিছু নয়। বিশেষ করে বাংলাদেশের প্রেক্ষাপটে। ১৬-১৭ বছর ধরে টানা খেলে, পারফর্ম করে ওরা আজকের উচ্চতায় উঠেছে। অনেক পরিশ্রম, অনেক ত্যাগ, অনেক নিবেদনের ফসল এই অর্জন।’

এর আগে চলতি ত্রিদেশীয় সিরিজে রুবেল হোসেনকেও দলের পক্ষ থেকে দেওয়া হয়েছিল সম্মাননা। ১০০ ওয়ানডে উইকেটের জন্য দলের পক্ষ থকে এই পেসারকে দেওয়া হয় ট্রফি। সেটিও ক্রিকেটারদের উদ্যোগে।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত