আইপিএলে সবচেয়ে দামি ক্রিকেটারের তালিকায় সাকিব

প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৮, ১৬:৪৪

সাহস ডেস্ক

ইন্ডিয়ার সবচেয়ে বড় আসর হচ্ছে আইপিএল। আইপিএলের এই আসরে কলকাতা নাইট রাইডার্সে আর দেখা যাবে না সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। তাই আগামী ২৭ জানুয়ারি নিলামের মাধ্যমেই দল পেতে হচ্ছে সাকিব আল হাসানকে। সেই নিলামে সবচেয়ে দামি ক্রিকেটারের (মার্কি প্লেয়ার) তালিকায় রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। 

সাকিবের সঙ্গে রয়েছেন আরও ১৫জন। এরা হলেন- বেন স্টোকস, মিচেল স্টার্ক, ক্রিস গেইল, কিয়েরন পোলার্ড, যুবরাজ সিং, রবিচন্দ্রন অশ্বিন, শিখর ধাওয়ান, গ্লেন ম্যাক্সওয়েল, আজিঙ্কা রাহানে, হরভজন সিং, জো রুট, ফাফ দু প্লেসিস, ডোয়াইন ব্রাভো ও কেন উইলিয়ামসন।

মার্কি প্লেয়ারের তালিকা অবশ্য দুই সেটে ভাগ করে রেখেছে আইপিএল কর্তৃপক্ষ। সেখানে সাকিব রয়েছেন দ্বিতীয় সেটে।

শুরুতে নিলামের জন্য বেছে নেওয়া হয় ১১২২ জনের প্রাথমিক তালিকা। এরপরে সেই সংখ্যা কমে দাঁড়ায় ৫৭৮ জনে। বাংলাদেশ থেকে নিলামের এই তালিকায় রয়েছেন মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান ও আবুল হাসান।  নিলামে সাকিবের ভিত্তি মূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। মোস্তাফিজের ভিত্তি মূল্য ১ কোটি, তামিম, সাব্বির, মাহমুদউল্লাহ ও আবুল হাসানের ভিত্তি মূল্য ৫০ লাখ রুপি।

পেসারদের তালিকায় মোস্তাফিজকে ছাড়া বিদেশিদের মাঝে আরও রয়েছেন- কাগিসো রাবাদা, প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, মিচেল জনসন, টিম সাউদি, মিচেল ম্যাক্লিনাঘান ও লাসিথ মালিঙ্গা। তালিকায় ডেল স্টেইন ও মরনে মরকেলেও রয়েছেন। যদিও তারা গত আসরে খেলেননি।

সাহস২৪.কম/খান/আল মনসুর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত