২ কোটি ৭০ লাখ এমএএইচ পাওয়ার ব্যাংক, চলবে টিভি-ওয়াশিং মেশিন!

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২২, ১৪:২১

সাহস ডেস্ক
ছবি : এনডিটিভি

যত দিন যাচ্ছে, পাওয়ার ব্যাংকের চাহিদা বৃদ্ধি পাচ্ছে। মুঠোফোনের চার্জ সমস্যা মেটাতে অনেকেই পাওয়ার ব্যাংক ব্যবহার করেন। হাতের মুঠোয় সহজে বহনের সুযোগ থাকায় চলতি পথেও পাওয়ার ব্যাংক দিয়ে সহজে মুঠোফোন চার্জ করা যায়। বাজারে থাকা বেশির ভাগ পাওয়ার ব্যাংকেই রয়েছে ২০ থেকে ৪০ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ার (এমএএইচ) ক্ষমতার ব্যাটারি।

রীতিমতো চমকে দিয়ে হ্যান্ডি গেং নামক এক চীনা ব্যক্তি ২ কোটি ৭০ লাখ এমএএইচ-এর একটি পাওয়ার ব্যাংক তৈরি করেছেন। হ্যান্ডি পাওয়ার ব্যাংকটির একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে দেখা গেছে, ওই পাওয়ার ব্যাংকের মাধ্যমে একইসঙ্গে টিভি ও ওয়াশিং মেশিনও চালানো যাবে! 

পাওয়ার ব্যাংকটি আকারে এতটাই বড় যে, কোথাও নিয়ে যাওয়া কঠিন। এটি পোর্টেবল পাওয়ার ব্যাংক নয়। এর মধ্যে তিনটি পিন পোর্টও রয়েছে। আর পাঁচটি সাধারণ পাওয়ার ব্যাংকের মতোই যাতে দেখতে লাগে, সেজন্য বৃহদাকার জিনিসটিকে একটি মেটালিক কেসের মধ্যে প্যাক করা হয়েছে। 

১টি বা ২টি নয়, একসঙ্গে ৫০০টি মুঠোফোন পুরোপুরি চার্জ দিতে পারে পাওয়ার ব্যাংকটি! ৫.৯ ফুট লম্বা ও ৩.৯ ফুট চওড়া বিশাল এই পাওয়ার ব্যাংককে বর্তমানে বিশ্বের সবচেয়ে শক্তিশালী পাওয়ার ব্যাংক বলে দাবি করেছেন হ্যান্ডি জেং

সূত্র: এসডিটিভি
সাহস২৪,কম/এবি


 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত