বাংলাদেশে ইনস্টাগ্রাম লাইট নিয়ে এলো ফেসবুক

প্রকাশ : ১৩ মার্চ ২০২১, ০৩:০৬

সাহস ডেস্ক

বাংলাদেশে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের সুবিধার কথা ভেবে ইনস্টাগ্রাম লাইট অ্যাপ নিয়ে এসেছে ফেসবুক কোম্পানি। শুক্রবার (১২ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইনস্টাগ্রাম অ্যাপের এই ভার্সনে ডেটা ব্যবহার হয় কম। ব্লকস প্রযুক্তি ব্যবহার করে তৈরি করা এই অ্যাপটি আকারে মাত্র ২ মেগাবাইট, যেখানে ইনস্টাগ্রামের মূল অ্যাপ প্রায় ৩০ মেগাবাইটের। বিশ্বের ১৭০টির বেশি দেশে পাওয়া যাবে এই অ্যাপটি।

অ্যান্ড্রয়েডের প্লে স্টোর থেকে দ্রুত ইন্সটল ও লোড করে সব ধরনের প্ল্যাটফর্ম বা নেটওয়ার্ক থেকেই ব্যবহার করা যাবে ইনস্টাগ্রাম লাইট।

এই অ্যাপ বিষয়ে এশিয়া প্যাসিফিক অঞ্চলের ইমার্জিং কান্ট্রিসের ফেসবুক পরিচালক জোরডি ফরনিস বলেন, ইনস্টাগ্রাম কাছের মানুষদের সাথে যোগাযোগ রাখার সুযোগ করে দেয়। সেখানে ছবি শেয়ার করা যায় এবং অন্যরা যেসব কনটেন্ট শেয়ার করছেন, তাও দেখা যায়। বাংলাদেশে ইনস্টাগ্রাম লাইট আনতে পেরে আমরা আনন্দিত। এতে মানুষ ইনস্টাগ্রামের মূল ফিচারগুলো উপভোগ করতে পারবেন, যে ডিভাইস বা নেটওয়ার্ক তারা ব্যবহার করুন না কেন। এমনকি গ্রামাঞ্চল ও প্রত্যন্ত অঞ্চল, যেখানে ইন্টারনেটের গতি কম, সেখানেও এই অ্যাপ ব্যবহার করা যাবে।

এছাড়া অপব্যবহার, নিপীড়ন, সহিংসতা এসব ব্যাপারে ফেসবুক কোম্পানির নীতিমালা তার সব অ্যাপের ক্ষেত্রে প্রযোজ্য হবে। ইনস্টাগ্রাম ও ইনস্টাগ্রাম লাইটও এর ব্যতিক্রম নয় বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত