বঙ্গবন্ধু স্যাটেলাইটের সম্প্রচারে বিঘ্ন ঘটতে পারে

প্রকাশ : ০৬ মার্চ ২০২১, ০২:২৭

সাহস ডেস্ক

সৌর গোলযোগের (সান আউটেজ) কারণে ৯ দিন বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সম্প্রচার কার্যক্রমে বিঘ্ন ঘটতে পারে। এই ৯ দিনের প্রত্যেক দিনই নির্দিষ্ট কয়েক মিনিট এই বিঘ্ন ঘটার শঙ্কা রয়েছে।

শুক্রবার (৫ মার্চ) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল)।

বিসিএসসিএল বলছে, আগামী ৬ মার্চ বাংলাদেশ সময় সকাল ৯টা ৫৪ মিনিট থেকে ১০টা ১ মিনিট পর্যন্ত অর্থাৎ ৭ মিনিট সময় বঙ্গবন্ধু স্যাটেলাইটের সম্প্রচারে বিঘ্ন ঘটতে পারে। ৭ মার্চ ৯টা ৫২ থেকে ১০টা ৩ মিনিট পর্যন্ত অর্থাৎ ১১ মিনিট সম্প্রচার কাজে বিঘ্ন ঘটতে পারে। ৮ মার্চ সকাল ৯টা ৫০ থেকে ১০টা ৪ মিনিট পর্যন্ত অর্থাৎ ১৪ মিনিট সম্প্রচারে বিঘ্ন ঘটতে পারে।

৯ মার্চ ৯টা ৪৯ মিনিট থেকে ১০টা ৪ মিনিট পর্যন্ত অর্থাৎ ১৫ মিনিট সম্প্রচার কাজে বিঘ্ন ঘটতে পারে। একইভাবে ১০ মার্চ একই সময়ের ১৫ মিনিট সম্প্রচারে বিঘ্ন ঘটার শঙ্কা রয়েছে। ১১ মার্চ ৯ টা ৪৯ থেকে ১০টা ৫ মিনিট অর্থাৎ ১৬ মিনিট সম্প্রচার কাজে বিঘ্ন ঘটতে পারে। ১২ মার্চ সকাল ৯ টা ৪৯ থেকে ১০টা ৩ মিনিট পর্যন্ত অর্থাৎ ১৪ মিনিট সম্প্রচার কাজে বিঘ্ন ঘটতে পারে।

১৩ মার্চ ৯টা ৫০ থেকে ১০টা ২ মিনিট পর্যন্ত অর্থাৎ ১২ মিনিট সম্প্রচার কাজে বিঘ্ন ঘটতে পারে। আর ১৪ মার্চ সকাল ৯ টা ৫১ মিনিট থেকে ১০ টা পর্যন্ত অর্থাৎ ৯ মিনিট সম্প্রচার কাজে বিঘ্ন ঘটার শঙ্কা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত