বন্ধ হচ্ছে যেসব সিম

প্রকাশ : ২৫ নভেম্বর ২০১৯, ১৫:৫২

সাহস ডেস্ক

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) করপোরেট গ্রাহকদের তথ্য হালনাগাদ করতে দেশের মোবাইল ফোন অপারেটর কোম্পানিগুলোকে সময় বেঁধে দিয়েছে।

আগামী রবিবার (৩০ নভেম্বর) মধ্যে করপোরেট গ্রাহকদের তথ্য হালনাগাদ করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে তথ্য হালনাগাদ না করা হলে সেসব সংযোগ স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছে বিটিআরসি।

বিটিআরসির এক কর্মকর্তা জানান, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট এবং বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে এ সংক্রান্ত প্রচারণা চালানো হচ্ছে। এতে করে গ্রাহকরা যেন মোবাইল অপারেটরদের সহযোগিতা করে।

এ ব্যাপারে সংশ্লিষ্টরা জানান, করপোরেট মোবাইল সিমের ক্ষেত্রে একটি অফিসের শুধুমাত্র একজন ফোকাল পয়েন্টের সকল তথ্য এবং আঙুলের ছাপ বা বায়োমেট্রিক ভেরিফিকেশন হয়ে থাকে। আর ওই অফিসের বাকিরা এসব সিম ব্যবহার করেন তাদের কেবল নামের তালিকা জমা দিতে হয়।

বিটিআরসি সিদ্ধান্ত নিয়েছে, এই সব সিম যেহেতু বিভিন্ন সময় নানান ব্যক্তি ব্যবহার করেন, সেই কারণে মাঝে মাঝেই তাদের তথ্য নেওয়া হবে।

অভিযোগ রয়েছে, মূলত নামসর্বস্ব প্রতিষ্ঠানের নামে করপোরেট ইস্যুকৃত সিম অনেক সময় বেশি দামে কিনে সন্ত্রাসী কর্মকাণ্ড, অপহরণ এবং চাঁদাবাজির মতো কাজে ব্যবহার করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত