আসছে গুগলের ডায়নামিক ই–মেইল ফিচার

প্রকাশ : ১৭ জুন ২০১৯, ১৮:৩২

সাহস ডেস্ক

গুগল গত মার্চ মাসে জিমেইলে অ্যাকসিলারেটেড মোবাইল পেজেস (এএমপি) সমর্থন যুক্ত করে। এতে জিমেইলের ভেতর ইন্টারঅ্যাকটিভ কনটেন্ট তৈরি করার সুযোগ সৃষ্টি হয়েছে। অর্থাৎ এখন ‘ডায়নামিক ই-মেইল’ সিস্টেম ব্যবহারকারীকে মেইলের ভেতরে স্ক্রিনে থাকা অবস্থায় নানা কাজের সুবিধা দেবে।

আগামী ২ জুলাই থেকে এ স্মার্ট মেইল সিস্টেম সব জিমেইল ব্যবহারকারী ও জি স্যুইট ব্যবহারকারীর জন্য চালু হচ্ছে। বর্তমানে এ সুবিধা পরীক্ষা করে দেখছে গুগল।

ডায়নামিক ই–মেইলের সুবিধা নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান এতে ইন্টারঅ্যাকটি কনটেন্ট হিসেবে ইভেন্ট, ফরম পূরণের মতো বিষয়গুলো যুক্ত হবে। গুগল ডকস ব্যবহারকারীরা জিমেইলে সরাসরি কমেন্ট পোস্ট দেখতে পাবেন।

ফিচারটি এখন জিমেইলের ওয়েব ফরম্যাটে চালু আছে। শিগগিরই এটি মোবাইলে চালু হবে।

গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, ২ জুলাই থেকে সব জিমেইল ব্যবহারকারীর জন্য এ সুবিধা চালু হয়ে যাবে। এখন পর্যন্ত এএমপি সুবিধা ফায়ারফক্স, গুগল ক্রোম, অপেরা ও সাফারি ব্রাউজারে পাওয়া যায়। এ সুবিধা মোবাইলে চালু হলে জিমেইল অ্যাপ থেকে আইওএস ও অ্যান্ড্রয়েড ডিভাইসেও পাওয়া যাবে।

গুগলের প্লে স্টোর থেকে এখন পর্যন্ত জিমেইল অ্যাপটি ৫০০ কোটিবারের বেশি ডাউনলোড হয়েছে। জিমেইল ছাড়া ইউটিউব, গুগল ম্যাপস ও গুগল সার্চ ৫০০ কোটি ডাউনলোডের মাইলফলক পার হতে পেরেছে।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত