পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার জিতলেন ৭ সাংবাদিক

প্রকাশ : ২৩ মে ২০১৯, ১৬:৪০

এটুআই এবং প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর যৌথ আয়োজনে ৭ সাংবাদিককে পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার-২০১৮ প্রদান করা হয়েছে।

২২ মে ২০১৯ পিআইবি’র সেমিনার কক্ষে বিভিন্ন গণমাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিষয়ক রিপোর্টিংয়ের জন্য ৭ ক্যাটাগরিতে এ পুরস্কার প্রদান করা হয়।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রধান অতিথি হিসেবে এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার সম্মানিত অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য সচিব আবদুল মালেক এবং এটুআই এর পলিসি অ্যাডভাইজর আনীর চৌধুরী।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন পিআইবি’র পরিচালনা বোর্ড এর চেয়ারম্যান আবেদ খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ।

পুরস্কার বিজয়ীরা হচ্ছেন জাতীয় সংবাদপত্র (বাংলা) ক্যাটাগরিতে দৈনিক শেয়ার বিজ এর প্রতিবেদক মোহাম্মদ ওয়ালীউল্লাহ, জাতীয় সংবাদপত্র (ইংরেজি) ক্যাটাগরিতে ঢাকা ট্রিবিউন এর প্রতিবেদক ইব্রাহিম হোসাইন, টেলিভিশন ক্যাটাগরিতে বৈশাখী টেলিভিশন এর প্রতিবেদক বুদ্ধদেব কুন্ডু, আঞ্চলিক সংবাদপত্র ক্যাটাগরিতে দৈনিক গ্রামের কাগজ এর প্রতিবেদক উজ্জ্বল বিশ্বাস, বেতার ক্যাটাগরিতে বাংলাদেশ বেতার এর প্রতিবেদক মো: মোস্তাফিজুর রহমান, অনলাইন সংবাদপত্র ক্যাটাগরিতে রাইজিংবিডি ডট কম এর প্রতিবেদক রফিকুল ইসলাম মন্টু এবং ফটোগ্রাফি ক্যাটাগরিতে ঢাকা ট্রিবিউন এর ফটোসাংবাদিক সৈয়দ জাকির হোসেন। অনুষ্ঠানে পুরস্কার বিজয়ীদের প্রত্যেককে ৭৫ হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয়, এটি এখন বাস্তবতা। তথ্য প্রযুক্তির দিক থেকে সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে, কোন কোন ক্ষেত্রে অনেক উন্নত দেশকেও ছাড়িয়ে গেছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে নাগরিক সেবাকে আরো সহজ ও দ্রুত করতে এ বছরের মধ্যে আমরা প্রতিটি ইউনিয়ন পর্যায়ে ব্রডব্যান্ড কানেকশন পৌঁছে দেয়ার জন্য কাজ করে যাচ্ছি। এছাড়া উপকূলীয় অঞ্চলগুলোতেও তথ্য প্রযুক্তির ছোঁয়া পৌঁছে দিয়েছি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়, পিআইবি ও এটুআই এর কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন গণমাধ্যম ব্যক্তিবর্গ।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত