x

এইমাত্র

  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৯৫ জনের

সময়ের আবর্তে ছুটে চলার জন্য ফ্রোজা হরাইজন ৪ গেম

প্রকাশ : ০৫ মার্চ ২০১৯, ১৩:২৯

সাহস ডেস্ক

ছুটে চলার আনন্দ সব সময়ই অপরিসীম। সেটা চেনা বা অচেনা যে পরিবেশই হোক না কেন। চেনা–অচেনা পথে ঘাটে ছুটে চলার জন্য আদর্শ কম্পিউটার গেম হচ্ছে ফ্রোজা হরাইজন ৪। 

এটি ফ্রোজা সিরিজের চতুর্থ গেম হলেও এর আগে বাজারে ১০টি সংস্করণ এসেছে। তারই ফলে এবার মুক্তি পেয়েছে ১১তম সংস্করণ। আর এটি এই সিরিজের সর্বশেষ গেম। এরপর এই সিরিজের নতুন কোনো গেমের মুক্তি পাওয়ার সম্ভাবনা নেই।

পুরো গেমের প্রেক্ষাপট যুক্তরাজ্যের বেশ কটি শহর নিয়ে। এর মধ্যে রয়েছে এডিনবার্গ, লেক ডিস্ট্রিক্ট (ডেরওয়েন্টওয়ারসহ) এবং কটসওয়াল্ডস (ব্রডওয়েসহ) কয়েকটি শহর। আর এই সব শহরে ছুটে চলার জন্য রয়েছে ৪২০টি লাইসেন্সযুক্ত গাড়ি। এসব গাড়ি দিয়ে গেমার (গেম খেলোয়াড়) নিজের রেস নিজেই তৈরি করে নিতে পারবেন। 

এ ছাড়া অনলাইন মোডে রয়েছে আগের থেকে বেশ শক্তিশালী সার্ভার। ফলে ৭২ জন গেমার অনলাইনে রেস খেলতে পারবেন। এরপরেও যাঁদের আরও বাড়তি কিছু দরকার, তাঁদের জন্য রয়েছে গেম ইন হাউস। যেখান থেকে গেমার তাঁর প্রয়োজনীয় গাড়ি থেকে শুরু করে সব কিনতে পারবেন। পুরো গেমের আকর্ষণীয় দিক হচ্ছে এর আবহাওয়া।

পৃথিবীর পরিবেশটি ঋতুর ওপর নির্ভর করে পরিবর্তিত হবে। উদাহরণ হিসেবে বলা যায়, ডেরওয়েন্টওয়ার শীতকালে হিমায়িত থাকবে এবং খেলোয়াড়দের বরফের ওপর গাড়ি চালানোর ক্ষমতা থাকবে। একইভাবে অন্য ঋতুগুলোতেও সময় বুঝে অবস্থার পরিবর্তন হবে।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত