এইচপির নতুন ল্যাপটপ

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩৫

সাহস ডেস্ক

প্রথমবারের মতো ৮ম প্রজন্মের নতুন ইন্টেল প্রসেসরযুক্ত এইচপি ব্র্যান্ডের পৃথক তিনটি সিরিজের ২৬টি মডেলের ল্যাপটপ এসেছে। 

এর মধ্যে রয়েছে এইচপি সিরিজের ১১টি মডেল, প্যাভিলিয়ন সিরিজের ৭টি মডেল এবং স্পেক্টরা সিরিজের ৫টি মডেল। 

এইচপি সিরিজের নতুন ল্যাপটপগুলোর মধ্যে সবচেয়ে এন্ট্রি লেভেলের মডেল এইচপি ১৫-ডিএ ০০১৫ টিইউ। ইন্টেল ৮ম জেনারেশন এর নতুন কোর আই থ্রি প্রসেসরযুক্ত এই ল্যাপটপে রয়েছে ৪ জিবি ডিডিআরফোর র‍্যাম, ১৪ ইঞ্চি ডিসপ্লে, উইন্ডোজ ১০ অরিজিনাল অপারেটিং সিস্টেম, ব্লুটুথ, ওয়াইফাই এবং ১ টেরাবাইট হার্ডড্রাইভ। এইচপি সিরিজের নতুন ল্যাপটপগুলোর মূল্য মডেলভেদে ৩৯ হাজার ৮০০ টাকা থেকে ৫১ হাজার ৩০০ টাকা পর্যন্ত। 

প্যাভিলিয়ন সিরিজের নতুন ল্যাপটপগুলোর মধ্যে সবচেয়ে শক্তিশালী কনফিগারেশন রয়েছে প্যাভিলিয়ন ১৫-সিইউ ১০০৪ টিএক্স মডেলটিতে। ইন্টেল ৮ম জেনারেশন এর নতুন কোর আই সেভেন প্রসেসরযুক্ত এ ল্যাপটপে রয়েছে ৮ জিবি ডিডিআরফোর র‍্যাম, এএমডি রেডিয়ন ৫৩০ মডেলের ৪ জিবি গ্রাফিক্স কার্ড, ১৫ দশমিক ৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে এবং ১ টেরাবাইট হার্ডড্রাইভ। ল্যাপটপটি নীল এবং সোনালি দুটি রঙে পাওয়া যাচ্ছে। তবে, এইচপি প্যাভিলিয়ন সিরিজের নতুন ল্যাপটপগুলোর বিক্রয়মূল্য মডেলভেদে ৫১ হাজার ৯০০ টাকা থেকে শুরু করে ৭২ হাজার ৫০০ টাকা পর্যন্ত।

এইচপি স্পেক্টরা এক্স ৩৬০ কনভার্টেবল ল্যাপটপগুলো স্বয়ংক্রিয় প্রযুক্তি সম্পন্ন। স্পেক্টর সিরিজের সবচেয়ে এক্সক্লুসিভ মডেল ১৩-এপি ০০৭৭ টিইউ। ৮ম প্রজন্মের নতুন ইন্টেল কোর আই সেভেন প্রসেসরযুক্ত এ ল্যাপটপে রয়েছে ১৬ জিবি ডিডিআর ৪ র‍্যাম, ৫১২ জিবি এসএসডি, ১৩ দশমিক ৩ ইঞ্চি ফুল এইচডি টাচ ডিসপ্লে, ওয়েব ক্যাম, ওয়াইফাই এবং অরিজিনাল উইন্ডোজ ১০। এইচপি স্পেক্টরা সিরিজের নতুন ল্যাপটপগুলোর বিক্রয়মূল্য মডেলভেদে এক লাখ ২৯ হাজার টাকা থেকে শুরু।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত