ইমাম সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জে রমজানে সকল মসজিদে একই সাথে আজান ও ইফতার

প্রকাশ : ৩১ মার্চ ২০২১, ১৯:৫৩

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে ইমাম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩১ মার্চ) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক আবুল কালামের সভাপতিত্বে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। আরো উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম, সাবেক মেয়র আব্দুল মতিন, অতিরিক্ত জেলা প্রশাসক দেবেন্দ্র নাথ উঁরাও, অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট জাকিউল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ কামিল মাদ্রাসা অধ্যক্ষ ড. এমরান হোসেন, কোর্ট জামে মসজিদ ইমাম মোখতার হোসেনসহ বিভিন্ন মাদ্রাসার শিক্ষক ও মসজিদের ইমামগণ।

সম্মেলনে অনলাইন জুম প্লাটফর্ম ব্যবহার করে জেলার ৪ পৌরসভা ও ৪৫ টি ইউনিয়নের ডিজিটাল সেন্টার থেকে ইমাম, মুয়াজ্জিন, মাদ্রাসা শিক্ষক, ইউপি চেয়ারম্যান ও পৌর মেয়রগণ সম্মেলনে যুক্ত হন।

সম্মেলনে পবিত্র রমজান মাসের প্রস্তুতি, জেলার সকল মসজিদে একই সময় পাঁচ ওয়াক্ত আজান ও ইফতার, মাদক, বাল্যবিয়ে, নারী ও শিশু নির্যাতণ, পাচার, যৌতুকসহ বিভিন্ন সামাজিক সমস্যা প্রতিরোধ নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত হয়।

এছাড়া করোনাজনীত স্বাস্থ্যবিথি মেনে চলা, মাস্ক ব্যবহারসহ সতর্কতার সাথে চলাফেরার মাধমে রমজান মাসের পবিত্রতা রক্ষা নিয়েও আলোচনা হয়। এছাড়া সহি ও শুদ্ধভাবে কোরআন তেলোয়াত ও রমজান মাসে আজান দেয়া প্রতিযোগিতা আয়োজনের ব্যাপারেও সম্মেলনে আলোচনা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত