হজের প্রথম ফ্লাইট বৃহস্পতিবার

প্রকাশ : ০৩ জুলাই ২০১৯, ১৮:০২

সাহস ডেস্ক

বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল সোয়া ৭টায় ৪১৯ জন যাত্রী নিয়ে হজের প্রথম ফ্লাইট ঢাকার হজরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর ত্যাগ করবে। প্রতিবারের মতো রাজধানীর আশকোনা হজক্যাম্প থেকেই যাবতীয় কার্যক্রম পরিচালনা করা হবে।

চলতি বছর বাংলাদেশ থেকে হজে যাচ্ছেন সোয়া লাখেরও বেশি ধর্মপ্রাণ মুসলমান। এবারই প্রথম ঢাকায় ইমিগ্রেশন সম্পন্ন করে প্লেনে উঠবেন যাত্রীরা, ফলে সৌদি আরব গিয়ে থাকবে না কোনো বাড়তি ঝামেলা।

চলতি বছর বাংলাদেশ থেকে হজ করতে সৌদি আরব যাবেন ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ ব্যালটি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৬ হাজার ৪০১ নন-ব্যালটি হজ করতে যাচ্ছেন।

বিমানের তথ্যমতে, এবার হজ মৌসুমে শিডিউলসহ মোট ৩৬৫টি ফ্লাইটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী পরিবহন করবে। অবশিষ্ট যাত্রী পরিবহন করবে সৌদি এয়ালাইন্স। এবার প্রথমবারের মতো হজযাত্রীদের ইমিগ্রেশন ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সম্পন্ন করা হবে।

জানা যায়, বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল সাড়ে ৬টায় এবছরের হজযাত্রা কার্যক্রম উদ্বোধন করবেন বেসমারিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত