দুর্গাপূজায় চারদিনের ছুটির দাবি

প্রকাশ | ১৪ অক্টোবর ২০১৮, ১৬:০২

অনলাইন ডেস্ক

আসছে ১৬ অক্টোবর (মঙ্গলবার) হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। হিন্দু সম্প্রদায়ের এই বড় ধর্মীয় উৎসবে চারদিনের ছুটি ঘোষণার দাবি জানিয়েছেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম জেলা শাখার নেতারা।

আজ ১৪ অক্টোবর (রবিবার) বেলা ১২টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা।

এসময় দেশের প্রতিটি উপজেলায় সরকারি উদ্যোগে একটি কেন্দ্রীয় মন্দির নির্মাণ, জাতীয় বাজেট বরাদ্দ করে হিন্দু সম্প্রদায়ের জন্য পৃথক ফাউন্ডেশন গঠন ও শ্রীশ্রী চণ্ডীর উদ্ভবস্থল বোয়ালখালীর কড়লডেঙ্গা পাহাড়স্থ মেধস আশ্রমকে জাতীয় তীর্থস্থান ঘোষণা করার দাবিও জানান তারা।

লিখিত বক্তব্যে সংগঠনটির চট্টগ্রাম জেলা শাখার সভাপতি শ্যামল কুমার পালিত বলেন, ‘এ বছর চট্টগ্রাম জেলার ১৫টি উপজেলায় ১ হাজার ৫১০টি এবং ব্যক্তিগত ৩১৫টিসহ মোট ১ হাজার ৮২৫টি পূজামণ্ডপে দুর্গোৎসব পালিত হবে।’

সাধারণ সম্পাদক অসীম কুমার দেব বলেন, ‘হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। পাঁচদিন ধরে চলা এ উৎসবে পরিবারের সবাই একত্রিত হতে চায়। কিন্তু দুর্গাপূজায় একদিনের ছুটি থাকায় হিন্দুদের এ দিনগুলো আনন্দময় হয় না। তাই চারদিন ছুটি হলে পরিবারের সঙ্গে সবাই ভালোভাবে সময় কাটাতে পারবে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনটির চট্টগ্রাম জেলার সাবেক সভাপতি দিলীপ মজুমদার, অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, অ্যাডভোকেট চন্দন বিশ্বাস, অনুপম চক্রবর্তী, বিশ্বজিৎ পালিত, নিরুপম দাশগুপ্ত, দোলন মজুমদার, কল্লোল সেন প্রমুখ।

১৯৮৪ সালে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গঠিত হয়। যেটির আওতায় চট্টগ্রাম জেলার অধীনে রয়েছে ১৫টি উপজেলা।

সাহস২৪.কম/খান