চলছে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচন

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২১, ১৩:২০

সাহস ডেস্ক

আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) সেগুনবাগিচায় ডিআরইউ কার্যালয়ে উৎসবমুখর পরিবেশে নসরুল হামিদ মিলনায়তনে ভোটগ্রহণ কার্যক্রম শুরু হয়েছে যা চলবে বিকেল ৫টা পর্যন্ত।  ডিআরইউর এবারের নির্বাচনে মোট ভোটার ১ হাজার ৭২২ জন। ভোটারদের সুবিধার জন্য বসানো হয়েছে ২০টি বুথ। 

এবারের নির্বাচনে মোট ২১টি পদের মধ্যে তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে কামাল মোশারেফ এবং আপ্যায়ন সম্পাদক পদে মুহাম্মদ আখতারুজ্জামান বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। বাকি ১৯ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪১ জন প্রার্থী।

ভোট পরিচালনার জন্য গঠিত নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে আছেন দি ফিন্যান্সিয়াল হেরাল্ড সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ।  পাঁচ সদস্যের নির্বাচন কমিশনে রয়েছেন ডিইউজের সাবেক সভাপতি শাহজাহান মিয়া, টিভি টুডের এডিটর-ইন-চিফ মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম-সম্পাদক আবু তাহের এবং বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ।

ডিআরইউ নির্বাচনে শীর্ষ দুই পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১০ জন প্রার্থী। এর মধ্যে সভাপতি পদে ৫ জন ও সাধারণ সম্পাদক পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবারের নির্বাচনে সভাপতি পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- সাখাওয়াত হোসেন বাদশা (দৈনিক আমার বার্তা), রিয়াজ চৌধুরী (দ্য সাউথ এশিয়ান টাইমস), কবির আহমেদ খান (বাসস), সৈয়দ শুকুর আলী শুভ (বাসস) ও নজরুল ইসলাম মিঠু (জার্মান নিউজ এজেন্সি)।

সহ-সভাপতি পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- রাশেদুল হক (দৈনিক দিনকাল), ওসমান গনি বাবুল (ইন্দোবাংলা টিভি), আবুল বাশার নুরু (সংবাদ সারাবেলা) ও আতিকুর রহমান (দৈনিক জবাবদিহি)।

সাধারণ সম্পাদক পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- মঈন উদ্দিন খান (দৈনিক নয়া দিগন্ত), তোফাজ্জল হোসেন (দৈনিক খোলা কাগজ), মসিউর রহমান খান (দৈনিক সমকাল), নুরুল ইসলাম হাসিব (বাংলাদেশ পোস্ট) ও জামিউল আহসান শিপু (দৈনিক ইত্তেফাক)।

যুগ্ম সম্পাদক পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- মঈনুল আহসান (এটিএন বাংলা) ও শাহানাজ শারমিন (নাগরিক টিভি)। সাংগঠনিক সম্পাদক পদে সাইফুল ইসলাম (গাজী টিভি) ও আবদুল্লাহ আল কাফি (দৈনিক আমাদের সময়) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অর্থ সম্পাদক পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- এস এম এ কালাম (বাংলানিউজটোয়েন্টিফোর ডটকম) ও শাহ আলম নূর (এশিয়ান এইজ)। দপ্তর সম্পাদক পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- রফিক রাফি (দৈনিক সময়ের আলো), কাওসার আজম (দৈনিক নয়া দিগন্ত)।

ক্রীড়া সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাকসুদা লিসা (ভয়েস অব এশিয়া) ও কবিরুল ইসলাম (বাংলাদেশের খবর)। সাংস্কৃতিক সম্পাদক পদে দুজন সায়ীদ আবদুল মালিক (দেশ সংবাদ) ও নাদিয়া শারমিন (৭১ টিভি)। নারী বিষয়ক সম্পাদক পদে জান্নাতুল ফেরদৌস পান্না ও তাপসী রাবেয়া আঁখি (আমাদের অর্থনীতি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- এম উমর ফারুক (স্বদেশ প্রতিদিন) ও কামাল উদ্দিন সুমন (দৈনিক সংগ্রাম)। কল্যাণ সম্পাদক পদে দুজন প্রার্থী রয়েছেন। তারা হলেন- কামরুজ্জামান বাবলু (নিউ নেশন), জাহাঙ্গীর কিরণ (মানবকণ্ঠ)।

কার্যনির্বাহী সদস্য সাতটি পদে নয়জন নির্বাচনে অংশগ্রহণ করেছেন। তারা হলেন- মাহমুদুল হাসান (খোলা কাগজ), হাসান জাবেদ (এনটিভি), মো. আল আমিন (মানবজমিন), ছলিম উল্লাহ মেজবাহ (মানবকণ্ঠ), সুশান্ত কুমার সাহা (বাংলাদেশ সময়), এসকে রেজা পারভেজ (রাইজিং বিডি), তানভীর আহমেদ (ভোরের কাগজ), সোলাইমান সালমান (ডেইলি সান) ও মহসিন বেপারী (বাসস)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত